খালেদার অর্থ আত্মসাতের ঘটনা উপমহাদেশের ইতিহাসে বিরল : অ্যাটর্নি জেনারেল

জাতীয়

অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম বলেছেন, খালেদা জিয়ার অর্থ আত্মসাতের ঘটনা উপমহাদেশের ইতিহাসে বিরল। এ ধরনের রাষ্ট্রীয় অর্থ আত্মসাতের মামলায় দণ্ডপ্রাপ্ত আসামি হিসেবে তিনি জামিন পেতে পারেন না। আমরা তার জামিনের বিরোধিতা করেছি। আশা করি আদালত তা বিবেচনা করবেন।

খালেদা জিয়ার জামিন শুনানি শেষে নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে তিনি এ সব কথা বলেন।

তিনি আরো বলেন, খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীরা আদালতকে বলতে চেষ্টা করেছেন তাদের মক্কেল নির্দোষ। আমরা এর বিরোধিতা করে বলেছি- তিনি যদি নির্দোষই হন তবে রাষ্ট্রীয় এতো অর্থ গেল কোথায়? একাউন্ট থেকে টাকা উত্তোলন করে আত্মীয়-স্বজনদের কাছে সরানো হলো। আর যদি তিনি নির্দোষই হন তবে আপিল করেছেন আপিলের শুনানিতেই তা নিষ্পত্তি হবে, এখন জামিনের প্রয়োজন নেই।

খালেদা জিয়া কারাগার থেকে মুক্তি পাবেন না : অ্যাটর্নি জেনারেল

এর আগে ১৩ মার্চ ‘কুমিল্লার মামলায় খালেদা জিয়া জামিন না পেলে কারাগার থেকে মুক্তি পাবেন না’ বলে জানিয়েছেন অ্যাটর্নি জেলারেল অ্যাডভোকেট মাহবুবে আলম।

মঙ্গলবার দুপুরে তিনি এসব কথা বলেন। এর আগে হাইকোর্টের চেম্বার জর্জ আদালত জিয়া অরফানেজ দূর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড প্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাইকোর্ট বেঞ্চ চার মাসের জন্য জামিন মঞ্জুর করলে সরকার পক্ষ থেকে জামিন বাতিলের আবেদন করেন। কিন্তু চেম্বার জজ হাইকোর্টের জামিন বহাল রেখে, আবেদনটি পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য আদেশ দেয়। আর এই আদেশের পর এক প্রতিক্রিয়ায় অ্যাটর্নি জেলারেল অ্যাডভোকেট মাহবুবে আলম উপরোক্ত মন্তব্য করেন।

ফের অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে হত্যার হুমকি!
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে হত্যার হুমকি দিয়ে ফের চিঠি পাঠিয়েছে দুর্বৃত্তরা। রবিবার ডাকযোগে তার অফিসে এ চিঠি পাঠানো হয়েছে বলে রাতে তিনি গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন।

এ ঘটনায় শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করেছেন অ্যাটর্নি জেনারেলের একান্ত সচিব কবির আহমেদ।

এ মাসেই তাকে দুইবার হত্যার হুমকি দেয়া হল। ৭ ডিসেম্বর তাকে হত্যার হুমকি দেয়া হয়। এর আগে বঙ্গবন্ধু হত্যা মামলার বিচার চলাকালে এবং এরপরও একাধিকবার তাকে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়।

চিঠির বিষয়টি উল্লেখ করে অ্যাটর্নি জেনারেল বলেন, ডাকযোগে চিঠিটি এসেছে। একটি বিশাল প্রতিবেদন (লেখা) পাঠিয়েছে।

বিষয়টি শাহবাগ থানাকে জানিয়েছি। সেখানে জিডি করা হয়েছে।

হুমকির কারণ সম্পর্কে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, এসব চিঠিতে আমি মোটেই ভীত নই। হুমকি আসবে এবং এটা সাহসের সঙ্গে মোকাবেলা করতে হবে। সবাইকে নাশকতামূলক কাজের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে।

Leave a Reply