সিলেটের কানাইঘাট থেকে ৯ জামায়াত-শিবিরকর্মীসহ আটক ১৪

সিলেট বিভাগ

সিলেটের কানাইঘাটে ‘গোপন বৈঠক’ থেকে জামায়াত-শিবিরের ৯ কর্মীসহ ১৪জনকে আটক করেছে পুলিশ। সোমবার ভোররাতে উপজেলার গাছবাড়ী নারাইনপুর আগফৌদ গ্রামে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও জামায়াতের বেশ কয়েকটি দাওয়াতি বই উদ্ধার করা হয়েছে।

সিলেটের পুলিশ সুপারের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) আবুল হাসনাত খান, জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাক সরকার, সিনিয়র সহকারী পুলিশ সুপার আমিনুল ইসলাম সরকার, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. নুনু মিয়ার নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ এ অভিযান পরিচালনা করে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার আমিনুল ইসলাম সরকার জানান, ‘জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা গোপন বৈঠক করছে এমন খবর পেয়ে ভোর রাতে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় সেখান থেকে জামায়াতের সক্রিয় ৯ নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়। বাকিরা জামায়াত সমর্থক বলে জানান তিনি। তাদের কাছ থেকে ১১টি কিরিচ, ছোরা ও রামদা এবং ১১টি লোহার রড উদ্ধার করা হয়েছে। তাদেরকে মঙ্গলবার কোর্টে চালান দেয়া হবে।’

স্থানীয় একটি সূত্র জানায়, নারায়নপুর গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘ দিন থেকে দুটি পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিলো। এ নিয়ে উভয় পক্ষ বেশ কয়েক বার সংঘর্ষেও লিপ্ত হয়। বর্তমানেও সেখানে উত্তেজনা রয়েছে। এনিয়ে একটি পক্ষ বৈঠকে বসেছিল। এসময় পুলিশ অভিযান চালায়।  আটককৃতদের মধ্যে ব্যবসায়ী, প্রবাসী ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক রয়েছেন বলেও জানায় সূত্রটি।

Leave a Reply