ইলিয়াস আলী গুমের অর্ধযুগ : সিলেট জেলা বিএনপির মিলাদ মাহফিল

সিলেট বিভাগ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা বিএনপির সভাপতি, সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলীর গুম হওয়ার ৬ বছর অতিবাহিত হওয়ার পরও তাহাকে ফেরত না পাওয়ায় তার সন্ধান কামনায় সিলেট জেলা বিএনপির উদ্যোগে মঙ্গলবার বাদ জোহর হযরত শাহজালাল রহ. দরগাহ মাজার মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

দোয়া মাহফিলে এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও ইলিয়াস আলীর গাড়ি চালক আনসার আলীর সন্ধান কামনা করে মোনাজাত করা হয়। এছাড়াও দোয়া মাহফিলে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান, তাহার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার সুস্থতা ও তাহার বড় ছেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা এবং আওয়ামী অবৈধ সরকারের ফরমায়েশি রায়ে কারান্তরিন খালেদা জিয়ার মুক্তির জন্য বিশেষ মোনাজাত ও পাশাপাশি সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমের চিকিৎসাধীন অসুস্থ মাতা, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়ছল এর মাতা ও জেলা বিএনপির উপদেষ্টা অসুস্থ ময়নুল ইসলামের আশু সুস্থতা কামনা করে মোনাজাত এবং সর্বোপরি দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।

দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সিলেট বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, সহ-সভাপতি ও জেলা যুবদল সভাপতি আব্দুল মান্নান, সহ সভাপতি কামরুল হুদা জায়গীরদার, মহানগর বিএনপির সহ সভাপতি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, সহ সভাপতি ও সিটি কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, জেলা সহ সভাপতি শাহ জামাল নূরুল হুদা, সহ সভাপতি জালাল উদ্দিন চেয়ারম্যান, সহ সভাপতি সৈয়দ মোতাহির আলী চেয়ারম্যান, সহ সভাপতি লুৎফুল হক খোকন, জেলার ১ম যুগ্ম সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, যুগ্ম সম্পাদক মামুনুর রশীদ মামুন, ময়নুল হক, জেলা সাংগঠনিক সম্পাদক এমরান আহমদ চৌধুরী, এডভোকেট হাসান পাটোয়ারী রিপন, আব্দুল আহাদ খান জামাল, জেলা মুক্তিযোদ্ধা দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক এড. আনোয়ার হোসেন, জেলার দপ্তর সম্পাদক এডভোকেট মো. ফখরুল হক, প্রচার সম্পাদক নিজাম উদ্দিন জায়গীরদার, শ্রম বিষয়ক সম্পাদক সুরমান আলী, ছাত্র বিষয়ক সম্পাদক শাকিল মোর্শেদ, সহ দপ্তর সম্পাদক এম এ মালেক ও দিদার ইবনে তাহের লস্কর, সহ প্রচার সম্পাদক বুরহান উদ্দিন, সহ যুব বিষয়ক সম্পাদক আব্দুল মালেক, সহ ছাত্র বিষয়ক সম্পাদক ফখরুল ইসলাম, সহ ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক আব্দুল লতিফ খান, সহ ক্রীড়া সম্পাদক আব্দুল ওয়াহিদ সোহেল।

এছাড়াও বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- চৌধুরী মো. সোহেল, আব্দুর রহমান, কামাল হাসান জুয়েল, দেলওয়ার হোসেন রানা, আব্দুল খালিক, নজরুল ইসলাম, আজিজুল হোসেন আজিজ, মিজানুর রহমান নেছার, এমদাদুল হক স্বপন, আফসর খান, জহুরুল ইসলাম রাসেল, আব্দুস সালাম টিপু, ফজলে রাব্বি আহসান, সাফায়েত হোসেন সাজ্জাদ, সুয়েদুল ইসলাম সুয়েদ, সুলেমান খান, আলী আকবর রাজন, তোফায়েল আহমদ জুনু, কামরুল ইসলাম, ইহসান উদ্দিন রুজেল, শেখ দীপু, মেহেরাজ ভূইয়া পলাশ, আসাদুল হক, সুয়েব খান, অঞ্জন দাস, রাশেদ আহমদ, সামছুদ্দিন শুভ, মোয়াজ্জেম হোসেন সাদ্দাম, আশুক আহমদ আশু প্রমুখ।

Leave a Reply