পয়লা বৈশাখ পালনে কোনো ধরনের হুমকি নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

জাতীয়

সারা দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছে এবং সতর্ক অবস্থানে আছে। দেশের মানুষ যেন আনন্দঘন পরিবেশে পয়লা বৈশাখ উদযাপন করতে পারে, সে জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে মন্তব্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এসময় পয়লা বৈশাখ পালনে কোনো ধরনের হুমকি নেই উল্লেখ করেন তিনি।

শুক্রবার বিকেলে রমনা বটমূল ও আশপাশ এলাকা পরিদর্শনে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এসময় তারা পুরো পয়লা বৈশাখের মূল অনুষ্ঠানস্থল রমনা বটমূল ও আশপাশ এলাকার নিরাপত্তা ব্যবস্থা ঘুরে দেখেন। পরে পুলিশের বিশেষায়িত টিম সোয়াটের নিরাপত্তা মহড়া পর্যবেক্ষণ করেন।

এসময় সোয়াট টিমের সদস্যরা কয়েক রাউন্ড পিস্তলের গুলি ও একটি শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটিয়ে কয়েকজন নাশকতাকারীকে পরাস্ত ও আক্রান্তদের উদ্ধারে একটি মহড়া প্রদর্শন করেন। সঙ্গে যুক্ত হয় সোয়াটের ডগ স্কোয়াড।

এরপর স্বরাষ্ট্রমন্ত্রী কথা বলেন গণমাধ্যমের সঙ্গে। তিনি জানান, পয়লা বৈশাখের রাতেই যেহেতু পবিত্র শবেমেরাজ, সেহেতু বিকেল ৫টার মধ্যেই উন্মুক্ত স্থানে বৈশাখী অনুষ্ঠান শেষ করতে হবে। কারণ সন্ধ্যার পরেই ধর্মপ্রাণ মুসলমানরা ইবাদত বন্দেগিতে মশগুল থাকবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুরো এলাকা সিসিটিভির আওতায় আনা হয়েছে। র‍্যাব, পুলিশ ও গোয়েন্দা সংস্থা সক্রিয় অবস্থানে থেকে দায়িত্ব পালন করবে। কোন পরিস্থিতিতে কী করতে হবে, সে জন্যই এ ধরনের নিরাপত্তা মহড়ার আয়োজন করা হয়েছে।

দেশবাসীকে আতঙ্কমুক্ত থেকে উৎসবমুখর পরিবেশে বাংলা নববর্ষ পালনের আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

Leave a Reply