খালেদা জিয়াকে সরকার আটকে রাখেনি : সুনামগঞ্জে এলজিআরডি মন্ত্রী

সিলেট বিভাগ

স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন বলেন, খালেদা জিয়ার মুক্তি সরকারের হাতে নেই। এটি আদালতের বিষয়। আদালতই তাকে মুক্তি দিতে পারে। খালেদা জিয়াকে সরকার আটকে রাখেনি বলেও মন্তব্য করেন মন্ত্রী।
বৃহস্পতিবার দুপুরে তাহিপুর উপজেলার স্থানীয় সরকারের অধীনে সংস্থা ও দপ্তরের কর্মকর্তাদের সাথে মতবিনিমিয় কালে এ সব কথা বলেন তিনি।
মন্ত্রী আরও বলেন, খালেদা জিয়াকে নির্জন কারাগারে রাখা হয়েছে তা সত্য নয়। খালেদা জিয়াকে সাবেক প্রধানমন্ত্রী হিসেবে যে ধরনের সুযোগ সুবিধা দেয়ার প্রয়োজন তা দেয়া হয়েছে। খালেদা জিয়াকে কোন প্রকার সুযোগ সুবিধা দেয়া হচ্ছে না বিএনপি যে দাবি করছে সেটা তাদের রাজনৈতিক বক্তব্য।
হাওরের এলাকার উন্নয়নের জন্য প্রধামন্ত্রী শেখ হাসিনার সরকার খুবই আন্তরিক। পানিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রীকে বদল করা হয়েছে। বর্তমান মন্ত্রী তিন বার হাওর পরিদর্শন করেছেন।

খন্দকার মোশারফ হোসেন বলেন,হাওর এলাকার উন্নয়নের যা যা করা দরকার সব করবে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকার করবে। হাওরের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নিদের্শ দেয়া আছে। গোপালগঞ্জ তথা সুনামগঞ্জ সহ হাওর অঞ্জলকে আলাদা গুরুত্ব দেন প্রধানমন্ত্রী।
আওয়ামীলীগ সরকারের আমলে ব্যাপক উন্নয়নে হয়েছে। কিন্ত বিএনপি জামাতায় সরকার এসে দেশ ধ্বংসের মুখে ঠেলে দিয়েছিল।
তাহিপুর উপজেলা নির্বাহী কমর্কর্তা পূর্ণেনেনু দেবের পরিচালনায় আরও বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমমান মানিক, সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য জয়া সেন গুপ্তা, সুনামগঞ্জ-১ আসনের আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৪ আসনের আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিছবাহ, অ্যাডভোকেট শামছুন নাহার বেগম, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমদ খান, তাহিপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল হোসেন খান, সাধারণ সম্পাদক অমল কর, যুগ্ম-সম্পাদক নিজাম উদ্দিন প্রমুখ।
পরে মন্ত্রী যাদুকাটা উপর দৃষ্টি নন্দন ৬শ’ ২০ মিটার দীর্ঘ সেতু নিমার্ণ কাজের উদ্বোধন করেন।
পরে মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন স্থানীয় আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন।

Leave a Reply