বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় জামিনে মুক্ত

রাজনীতি

ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বিষয়টি নিশ্চিত করে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ।

মঙ্গলবার রাত সাড়ে সাতটার দিকে কেরানিগঞ্জস্থ ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বেরিয়ে আসেন। গয়েশ্বর চন্দ্র রায়ের ব্যক্তিগত কর্মকর্তা এম আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, সন্ধ্যায় কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্ত হয়ে হাসপাতালের উদ্দেশে রওনা হন তিনি। হঠাৎ বুকে ব্যথা অনুভব করায় সোমবার সকাল থেকে রাজধানীর ইউনাইটেড হাসাপাতালে চিকিৎসাধীন আছেন মির্জা ফখরুল।

এর আগে গুলশানের পুলিশ প্লাজার সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী দাবি করেন। তিনি বলেন, বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক এবং দলীয় কিছু কাজ শেষে তিনি গুলশান অফিস থেকে বাসায় ফেরার পথে তার গাড়ির গতিরোধ করে পুলিশ তাকে আটক করে নিয়ে যায়। গয়েশ্বর চন্দ্র রায়ের ব্যক্তিগত কর্মকর্তা এম আমিনুল ইসলামও রাত ১০টার দিকে গুলশান পুলিশ প্লাজার সামনে থেকে তাকে আটকের তথ্য জানিয়েছেন।

এর আগে বিকালে খালেদা জিয়া আদালত থেকে ফেরার সময় বিএনপিকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছিল। তাতে বিএনপিকর্মীদের পিটুনিতে আহত হন কয়েকজন পুলিশ সদস্য; ভাংচুর হয় পুলিশের গাড়ি ও অস্ত্র। এ ঘটনার কয়েক ঘন্টা পর বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় আটক হন।

Leave a Reply