ড. কামাল মামলা করিয়েছেন, আবার সহযোগিতাও করতে চান : নৌমন্ত্রী

রাজনীতি

‘ড. কামাল হোসেন এখন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলায় সহযোগিতা করতে চান, অথচ ওয়ান-ইলেভেনের সময় তিনি তার বিরুদ্ধে মামলা করিয়েছেন’ বলে এমন মন্তব্য করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান।

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদের আয়োজিত ‘মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার ঘোষণা দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন’ শীর্ষক এ আলোচনা সভায় বক্তব্যে তিনি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে এসব কথা বলেন।

নৌ-পরিবহন মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় দেশের মেধাবী যুব সমাজকে দিয়ে কোনো কাজ হয়নি। মেধাবী অনেকেই জামায়াত ও পাকিস্তান সরকারের পক্ষ নিয়েছিল। ওই মেধাবীদের শ্রদ্ধা করি না, যারা জাতিব পিতা বঙ্গবন্ধু ও জয় বাংলাকে স্বীকার করেনি।

শাহজাহান খান বর্তমান যুব সমাজকে উদ্দেশ্য করে বলেন, এখনই তোমাদের যুদ্ধে যাওয়ার সময়। স্বাধীনতাকে রক্ষা করা, জঙ্গিবাদকে প্রতিহত করা, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংরাদেশ গড়ে তোলাই হলো এখন তোমাদের যুদ্ধ।

শাহজাহান খান আরো বলেন, আগামী ডিসেম্বর মাসে আমাদেরকে জাতীয় নির্বাচনে বিজয়ী হয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। যাতে কোনোদিন নিজামী মুজাহিদরা ক্ষমতায় আসতে না পারে।

নৌ-পরিবহন মন্ত্রী তরুণদের উদ্দেশ্যে বলেন, মুক্তিযুদ্ধের চেতনা তোমাদেরকে প্রতিষ্ঠিত করতে হবে। তিনি যুব সমাজকে মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাওয়ার জন্য শপথ পাঠ করান।

মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম তরুণদের উদ্দেশ্য বলেন, নতুন প্রজন্ম আমাদের গর্বিত সন্তান। তোমাদেরকে আরেকটি যুদ্ধ করতে হবে। আগামী ডিসেম্বর মাসে স্বাধীনতাবিরোধীদের পরাজিত করে স্বাধীনতার পক্ষের শক্তিকে বিজয়ী করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকে বাংলাদেশকে উন্নয়নশীল দেশের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বিএনপির ষড়যন্ত্রের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।

মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদের আহবায়ক আসিবুর রহমান খানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন-ইসমাত কাদির গামা, আবদুর মালেক মিয়া, আমির হোসেন মোল্লা, অ্যাডভোকেট হারুনুর রশীদ, আসাদুজ্জামান খান, নজরুল ইসলাম ও এ এম মজিবুর রহমান প্রমুখ।

Leave a Reply