ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

খেলার খবর

হংকং: হংকংয়ে জকি ক্লাব ফুটবল প্রতিযোগিতায় নিজেদের শেষ ম্যাচেও গোল উৎসব করলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল। চার জাতি টুর্নামেন্টে হংকংকে ৬-০ গোলে উড়িয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েই মাঠ ছাড়ে টাইগার বাহিনী।

রবিবার দুপুরে দেশবাসী এই জয় উপহার দেয় তারা। হংকংয়ে চার জাতি জকি ক্লাব নারী ফুটবলে প্রথম ম্যাচে মালয়েশিয়াকে ১০-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল। ইরানকেও বিধ্বস্ত করেছিল ৮-১ গোলে। অথচ বিশ্ব নারী ফুটবল র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ৪৪ ধাপ এগিয়ে ইরান। আজ স্বাগতিক হংকংকে হারালেই শিরোপা নিয়ে দেশে ফিরবে তহুরা-শামসুন্নাহারদের দল।

মালয়েশিয়ার বিপক্ষে ১০ গোলের ছয়টি ছিল ডিফেন্ডারদের। এ জন্যই হয়তো কাল জ্বলে উঠলেন ফরোয়ার্ডরা। ১৩, ২৫ ও ২৯ মিনিটে গোল করে হ্যাটট্রিক তহুরা আকতারের। ৩২ মিনিটে আরেক গোল করেন ডিফেন্ডার আনাই মগিনি। বিরতির ঠিক আগ মুহূর্তে শামসুন্নাহার জুনিয়রের গোলে ৫-০ ব্যবধানে এগিয়ে ছিল বাংলাদেশ। ৬৩ ও ৬৮ মিনিটে আরো দুইবার লক্ষ্য ভেদ করে হ্যাটট্রিক করেন শামসুন্নাহার জুনিয়রও। ৭৭ মিনিটে বাংলাদেশের হয়ে শেষ গোলটি আনুচিং মগিনির।

এর আগে মালয়েশিয়াকে ১০-১ গোলে উড়িয়ে মাঠ ছাড়ে বাঘিনীরা। সেবার খেলার প্রথমার্ধেই ৬-০ গোলে লিড নেয় গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা। বিরতির পর আরও চারটি গোলের বিপরীতে হজম করতে হয় একটি।

নারী ফুটবলে এর আগে একবারই মালয়েশিয়ার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। গত বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত সিনিয়রদের ম্যাচে ২-১ ব্যবধানে জয় পেয়েছিল মালয়েশিয়া। কিন্তু এবার বাংলাদেশের জুনিয়রদের সামনে দাঁড়াতেই পারলো না তারা। যাকে বলে ঐতিহাসিক পরাজয়।

২০১৭ সালের ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠিত অ-১৫ সাফ ফুটবলে ভারতকে হারিয়েই তহুরা-আনুচিংরা হয়েছিল অপরাজিত চ্যাম্পিয়ন। এবার লাল-সবুজ জার্সিতে হংকং মাতাচ্ছে বাংলাদেশের কিশোরীরা।

Leave a Reply