শাবিতে ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের মানববন্ধন ও সমাবেশ

সিলেট বিভাগ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলোজি বিভাগের শিক্ষার্থী এস এম আব্দুল্লাহ রনি গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন ও সমাবেশ করেছে ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি (এফইটি) সোসাইটি।
বৃহস্পতিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনের সড়কে ফুড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন পরবর্তী সমাবেশে বক্তব্যকালে এস এম আব্দুল্লাহ রনির গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের শাস্তির দাবী করেন ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।
এসময় উপস্থিত ছিলেন ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ও ফুড ইঞ্জিনিয়ারিং সমিতির সভাপতি অধ্যাপক ড. ইফতেখার আহমেদ, সহ-সভাপতি মোঃ মাইনুল ইসলাম, প্রাক্তন বিভাগীয় প্রধান ড. মুহাম্মদ মোজাম্মেল হক, সহযোগী অধ্যাপক ড.ওয়াহিদুজ্জামান, সহযোগী অধ্যাপক বেলাল হোসেন সরকার, সহযোগী অধ্যাপক রাজিয়া সুলতানা চৌধুরিসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থী।
প্রসঙ্গত, গত ২০ মার্চ মঙ্গলবার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের পার্শ্ববর্তী সাতকরা রেস্টুরেন্টে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ ও যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের অনুসারীদের সঙ্গে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি তারিকুল ইসলামের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় তাদের ছোড়া গুলিতে গুলিবিদ্ধ হয় ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এস এম আব্দুল্লাহ রনি।

Leave a Reply