বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশে যুবদলের বিক্ষোভ

রাজনীতি

চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাজা প্রত্যাহারের দাবিতে ঢাকাসহ দেশব্যাপী বিােভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী যুবদল। গতকাল শুক্রবার পুলিশি বাধা, হামলা ও গ্রেফতার উপেক্ষা করে যুবদলের নেতাকর্মীরা বিক্ষোভ করে। 

ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের বিক্ষোভ : গতকাল শুক্রবার দুপুরে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের উদ্যোগে বিক্ষোভ মিছিলটি অনুষ্ঠিত হয়। মিছিলটি আরামবাগ মোড় থেকে শুরু হয়ে মতিঝিলে সংপ্তি সমাবেশে মধ্য দিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিলে জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ঢাকা মহানগর দক্ষীণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনুসহ যুবদলের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। মিছিল থেকে পুলিশ ১০ জন গ্রেফতার করে। এ সময় পুলিশের হামলায় অনেকে আহত হয়েছেন। গ্রেফতারকৃতরা হলেন, ঢাকা জেলা যুবদল নেতা ইয়াসিন ফেরদৌস মুরাদ, ঢাকা মহানগর উত্তরা পশ্চিম থানা যুবদলের যুগ্ম আহবায়ক শিমুল আহমদ, মতিঝিল থানা যুবদল নেতা আল আমিন এবং খিলগাঁও থানা যুবদল নেতা হোসেন।

এছাড়া আক্তারুজ্জামান শামীম ও মাসুদুর রহমান মামুনের নেতৃত্বে বরিশাল মহানগর যুবদল মিছিল করে। ময়মনসিংহ দক্ষিন জেলা যুবদল সভাপতি শামীম আজাদ ও সাধারণ সম্পাদক মাকসুদুলের নেতৃত্বে ময়মনসিংহে, যুবদল সভাপতি আবুর নেতৃত্বে কুমিল্লায়, সিলেট জেলা যুবদলের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুনের নেতৃত্বে সিলেট মহানগরীতে মিছিল করে। এছাড়া খুলনা, রাজশাহী ও রংপুরসহ দেশের সকল বিভাগীয় শহর ও মহানগরীতে বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল করেছে যুবদল।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সিলেটে যুবদলের বিক্ষোভ : বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দেয়া সাজা প্রত্যাহারে দাবিতে সিলেট নগরীতে বিােভ মিছিল করেছে সিলেট জেলা ও মহানগর যুবদল। গতকাল শুক্রবার বাদ জুমা বিােভ মিছিলটি নগরীর রংমহল টাওয়ার মোড় থেকে শুরু হয়ে বন্দরবাজার সিটি পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়। সিলেট জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, সরকার যদি খালেদা জিয়াকে নির্বাচনে অংশ নেয়া থেকে বিরত রাখতে কোনো হীন কৌশলের আশ্রয় নেয়, তাহলে দেশে অরাজক পরিস্থিতির সৃষ্টি হবে। জনগণ তা মানবে না এবং প্রতিহত করবে। তারা বলেন, আমাদের ঐক্যকে আরো দৃঢ় করতে হবে। জনগণ, সংগঠন ও সমস্ত রাজনৈতিক দলের ঐক্যে দুর্বার গণআন্দোলনের মধ্য দিয়ে এ দানবীয় সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে। নেতৃবৃন্দ তাদের জোরালো বক্তব্যে অবিলম্বে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেন। জেলা ও মহানগর যুবদল নেতৃবৃন্দের মধ্যে মিছিল ও সমাবেশে অংশ নেন সিলেট জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ছাদিকুর রহমান ছাদিক, নিজাম ইউ জায়গীরদার, শামীম মজুমদার, আব্দুল মালেক, আলাউদ্দিন আলাই, হাবিবুর রহমান হাবিব, সোহেল মাহমোদ, ছাব্বির আহমদ, মন্তাজ হোসেন মুন্না প্রমুখ।

ময়মনসিংহে যুবদলের বিক্ষোভ : ময়মনসিংহে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভ মিছিল করেছে দক্ষিণ জেলা যুবদল। গতকাল শুক্রবার দুপুরে নগরীর চরপাড়া এলাকায় যুবদলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণ জেলা যুবদলের সাধারণ সম্পাদক খন্দকার মাসুদ, সহ-সভাপতি রুহুল আমিন, কোতোয়ালী থানা যুবদলের যুগ্ম আহবায়ক মফিজুল ইসলাম মাসুদ, যুগ্ম-আহবায়ক আজিজুল হক আজিজ, যুবদল নেতা ইকবাল, মুন্না আরিফ, রিপন, রাজীব, শফিক প্রমুখ। : : এদিকে মিছিল থেকে নেতাকর্মীদের গ্রেফতারের নিন্দা ও মুক্তি দাবি জানিয়েছেন জাতীয়তাবাদী যুবদল সভাপতি সাইফুল আলম নিরব এবং সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু। গতকাল এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, বর্তমান শাসকগোষ্ঠী বিরোধীদলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে গ্রেফতারের মহোৎসবে মেতে উঠেছে। দেশবাসী এখন বর্তমান মতাসীনদের ভয়াবহ দুঃশাসন থেকে মুক্তি পেতে চায়। বিরোধী দলীয় নেতা-কর্মীদের মনে ভীতি এবং রাজনীতি বিমুখ করার ল্য নিয়েই এই ধরনের অমানবিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে সরকার। ঢাকা জেলা যুবদল নেতা ইয়াসিন ফেরদৌস মুরাদ, ঢাকা মহানগর উত্তরের উত্তরা পশ্চিম থানা যুবদলের যুগ্ম আহবায়ক শিমুল আহমদ, মতিঝিল থানা যুবদল নেতা আল আমিন এবং খিলগাঁও থানা যুবদল নেতা হোসেনকে গ্রেফতার বর্তমান আওয়ামী শাসকদের নিরবচ্ছিন্ন অপকর্ম থেকে কোনো আলাদা ঘটনা নয়। ফ্যাসিবাদী শাসনের ছোবল থেকে দেশকে এখনই উদ্ধার করতে না পারলে দেশ ও দেশের মানুষের অস্তিত্ব বিপন্ন হয়ে পড়বে। তাই দেশবাসীকে সাথে নিয়ে আগামী দিনে ব্যাপক গণআন্দোলনে ঝাঁপিয়ে পড়তে আমরা সংগঠনের সকল পর্যায়ের নেতা-কর্মীকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানাচ্ছি।

মিছিল কর্মসূচির তারিখ পরিবর্তন : দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটি ঘোষিত জেলা সদরে ১৮ মার্চের ঘোষিত মিছিল কর্মসূচি আগামী ২০ মার্চ পরিবর্তন করা হয়েছে। জেলা নেতৃবৃন্দকে ১৮ তারিখের পরিবর্তে ২০ মার্চ কর্মসূচি পালনের নির্দেশ দেয়া হয়েছে।

Leave a Reply