১৬ ও ১৮ মার্চ সারাদেশে যুবদলের বিক্ষোভ

রাজনীতি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ১৬ ও ১৮ মার্চ সারা দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে জাতীয়তাবাদী যুবদল। গতকাল বুধবার (১৪ মার্চ) দুপুরে যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু এ কর্মসূচি ঘোষণা করেন।

কেন্দ্রীয় যুবদলের দফতরের দায়িত্বে থাকা কামরুজ্জামান দুলাল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ১৬ মার্চ বিভাগীয় শহরে ও ১৮ মার্চ জেলা সদরে যুবদলের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

রংপুরে যুবদলের ২ নেতা জেলে
রংপুর: রংপুরে নাশকতাজনিত মামলায় রংপুর জেলা যুবদলের সাবেক সহ-সভাপতি তারেক হাসান সোহাগ ও জেলা যুবদলের সাবেক সদস্য সজিব নামের দুই যুবদল নেতাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে রংপুরের জেলা ও দায়রা জজ আদালতে তারা হাজির হয়ে জামিনের আবেদন জানালে আদালতের বিচারক আলীম আলম রাজি তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

যুবদলের এই দুই নেতার নামে বিএনপির ডাকে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে হরতাল চলাকালে নাশকতা সৃষ্টির অভিযোগে বিস্ফোরক আইনে একাধিক মামলা রয়েছে।

যুবদল নেতা তারেক হাসান সোহাগ ও সজিবকে কারাগারে পাঠানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের মুক্তির দাবি করে রংপুর মহানগর বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সামসুজ্জমান সামু, প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান লাকু, জেলা যুবদল সভাপতি নাজমুল আলম নাজু, সেক্রেটারি সামসুল হক ঝন্টু, যুগ্ন সাধারণ সম্পাদক শাহ জিল্লুর রহমান জেমস, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

শেখ হাসিনার ছবি ব্যঙ্গ করায় যুবদলনেতা গ্রেপ্তার
বরিশাল : বিভাগীয় শহর বরিশালের বানারীপাড়া উপজেলার চাখারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যঙ্গ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোষ্ট করার অভিযোগে শিহাব গাজী নামের এক যুবদল নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার গভীর রাতে থানার উপ-পরিদর্শক হেমায়েত উদ্দিনের নেতৃত্বে পুলিশ চাখারের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে।

থানার অফিসার ইনচার্জ মো. মাজ্জাদ হোসেন জানান, শিহাব গাজীর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। শিহাব গাজী চাখার ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের যুবদলের সাধারণ সম্পাদক।

Leave a Reply