এই সরকার যতদিন থাকবে ততদিন জনগণের দুঃখ হবে : বিএনপি’র মহাসচিব

রাজনীতি

গাজীপুর : ‘এই সরকার যতদিন থাকবে ততদিন জনগণের দুঃখ হবে, দুঃশাসনের মধ্যে থাকতে হবে, প্রতিরোধ করতে তাই জনগণের ঐকের প্রয়োজন, সাহসের সাথ প্রতিরোধ করতে হবে’ বলে মন্তব্য করেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার বিকেলে গাজীপুরের মাঝুখান এলাকায় পুলিশ হেফাজতে নিহত ছাত্রদল নেতা জাকির হোসেন মিলনের বাড়িতে তার পরিবারের সঙ্গে দেখা করতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এই সরকার যত দিন থাকবে তত দিন জনগণের কষ্ট হবে। একটা দুঃশাসনের মধ্যে আরো বেশি করে আমরা এই দুঃশাসনের মধ্যে থাকব। এখন জনগণের ঐক্য প্রয়োজন, সবার ঐক্য প্রয়োজন, সাহসে ভর করে সবাইকে সব অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে, জনগণকে রুখে দাঁড়াতে হবে।’

এ সময় মির্জা ফখরুল নিহত ছাত্রদলনেতার পরিবারের প্রতি সমবেদনা জানান এবং তার পরিবারকে এক লাখ টাকা অনুদান দেন। পরে তিনি নিহত মিলনের কবরে পুষ্পস্তবক অর্পণ করে কবর জিয়ারত ও দোয়া করেন। এ সময় গাজীপুর বিএনপির সভাপতি ফজলুল হক মিলন ও সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুলসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা শুধু আন্তর্জাতিক নয়, সারা বিশ্বের দৃষ্টি আকর্ষণ করছি, আমরা সবচেয়ে বাংলাদেশের মানুষের দৃষ্টি আকর্ষণ করছি। এই যে ভয়াবহ একটি দুঃশাসন আমাদের বুকের ওপর চেপে বসেছে বিগত ১০ বছর ধরে এই দুঃশাসনকে যদি অপসারণ করতে না পারি আমাদের যে অর্জিত গণতন্ত্র সে গণতন্ত্র ধ্বংস হয়ে গেছে ইতিমধ্যেই, আমাদের স্বাধীনতা সার্বভৌমত্ব বিপন্ন হয়ে পড়েছে। এই দেশের মানুষ তাদের অস্তিত্ব বিপন্ন হয়ে পড়বে।’

গত ৬ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির উদ্যোগে আয়োজিত মানববন্ধন থেকে ফেরার পথে ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সহসভাপতি ও তেজজাঁও থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন মিলনকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর তাকে তিনদিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে গত ১০ মার্চ তাকে আদালতে হাজির করা হলে বিচারক কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সেদিন থেকে কারাগারেই বন্দি ছিলেন তিনি। ১২ মার্চ সকালে ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়লে এক কারারক্ষী জাকিরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সকাল পৌনে ৯টার দিকে চিকিৎসকরা জাকিরকে মৃত ঘোষণা করেন।

Leave a Reply