খালেদা জিয়ার মুক্তি দাবিতে যুক্তরাষ্ট্র জাসাসের সভা

প্রবাস

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কারাবন্দি দিবস উপলক্ষে এক আলোচনা সভায় খালেদা জিয়ার মুক্তির দাবি জানানো হয়। বুধবার রাতে নিউ ইয়র্কে এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে যুক্তরাষ্ট্র জাসাস।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবু তাহের ও সঞ্চালনা করেন সেক্রেটারি কাওসার আহমেদ। সভায় খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্তির দাবি জানানো হয়।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক সম্পাদক গিয়াস আহমেদ বলেন, “বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়েছে মঈন-ফখরুদ্দিনদের সময় থেকে। তা এখনও অব্যাহত রয়েছে।”

বিশেষ অতিথির বক্তব্যে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল বলেন, “তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সাজানো মামলায় জেলে নেওয়া হয়েছে। এ ধরনের ষড়যন্ত্রের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।”

যুবদলের কেন্দ্রীয় নেতা এম এ বাতিন বলেন, “নব্বইয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলনের ন্যায় কঠোর লড়াই শুরু করতে হবে নব্য স্বৈরাচারের কবল থেকে বাংলাদেশকে রক্ষার জন্যে।”

এ সময় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও জাসাসের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হাই শিকদারের তৈরি ‘বিশ্বের বিভিন্ন দেশে তারেক রহমান এবং বাংলাদেশ’ শীর্ষক একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

নেতাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিএনপি নেতা কাজী আজম, মাহফুজুল মাওলা নান্নু, মোশারফ হোসেন সবুজ, জীবন শফিক, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সেক্রেটারি মাজহারুল ইসলাম জনি, ব্রুকলিন বিএনপির সভাপতি আনোয়ার হোসেন ও সেক্রেটারি জাহাঙ্গির সোহরাওয়ার্দী এবং আরাফাত রহমান কোকো স্মৃতি পরিষদের সভাপতি শাহাদৎ হোসেন রাজু।

Leave a Reply