কোটা সংস্কারের দাবিতে সিলেটে মানববন্ধন

সিলেট বিভাগ

চাকুরির ক্ষেত্রে বিদ্যমান কোটা ব্যবস্থা ৫৬% থেকে ১০%-এ নামিয়ে আনা ও প্রচলিত কোটা ব্যবস্থা পদ্ধতির সংস্কারের দাবিতে রোববার সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ‘কোটা সংস্কার আন্দোলন সিলেট’র উদ্যোগে সরকারি-বেসরকারি কলেজ-ভার্সিটির শিক্ষার্থীদের অংশগ্রহণে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
শাবি শিক্ষার্থী সরদার মনসুর আহমদ ও এমসি বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থী মো. নাজমুস সাকিবের যৌথ সঞ্চালনায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, শাবি শিক্ষার্থী নাদিয়া কেয়া, মদন মোহন কলেজের শিক্ষার্থী জহির হোসেন, শাবি শিক্ষার্থী আজহারুল ইসলাম, কবিতা আক্তার, এমসি বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থী পাশা শাহীনূর আলম, আব্দুর রহিম (রাহি), ফয়েজ আহমদ, রাজিব কৈরী, মৃদুল তালুকদার, তাহসান খাঁন, মো. আলী হোসেন, সিলেট সরকারি কলেজের আর এস শাওন, শাবি শিক্ষার্থী নুরুল আলম রাব্বী, সানি আহমদ, আল আমিন ভূঁইয়া, সিকৃবির শিক্ষার্থী শাহ নেওয়াজ মুন্ন, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী শাহিদ আহমেদসহ সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা কোটা ব্যবস্থা সংস্কার করে ৫৬% থেকে ১০%-এ নামিয়ে আনা, কোটায় যোগ্য প্রার্থী না পাওয়া গেলে শূণ্যপদ মেধায় নিয়োগ প্রদান, চাকরির নিয়োগ পরীক্ষায় ও শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি পরীক্ষায় কোটা সুবিধা একবারের বেশী ব্যবহার না করা, কোটায় কোনো ধরণের বিশেষ নিয়োগ পরীক্ষা নেয়া যাবেনা ও চাকরির ক্ষেত্রে সবার জন্য অভিন্ন বয়সসীমা ও কাটমার্ক নিশ্চিত করার দাবি জানান।
মানববন্ধনে অংশগ্রহণকারী সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, মিডিয়াকর্মী ও প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন কোটা সংস্কার আন্দোলন সিলেটের সমন্বয়ক পাশা শাহীনূর ও আব্দুর রহিম (রাহী)।

Leave a Reply