সিলেটে ফোরজি চালু করলো গ্রামীণফোন

প্রকাশিত: ১:২৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০১৮

সিলেটে ফোরজি চালু করলো গ্রামীণফোন

গ্রামীণফোন সেরা সেবার প্রতিশ্রুতি নিয়ে বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে সিলেট শহরের কিছু এলাকায় ফোরজি সেবা চালু করেছে।
গ্রামীণফোনের ডেপুটি সিইও ইয়াসির আজমান আনুষ্ঠানিকভাবে ফোরজি চালু করার ঘোষণা দেন। গ্রামীণফোনের সিলেট সার্কেল প্রধান এএসএম হেদায়েতুল হক এ সময় উপস্থিত ছিলেন।
বর্তমানে সিলেট নগরীর জিন্দাবাজার এবং উপশহর এলাকায় ফোরজি সেবা চালু হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে সিলেটের আরও এলাকা ফোরজি কাভারেজের আওতায় আসবে। ঢাকা ও চট্টগ্রামের কিছু এলাকাতেও ফোরজি চালু আছে। বেশিরভাগ বিভাগীয় শহরে অচিরেই ফোরজি চালু হবে। প্রতিষ্ঠানটি থ্রিজির ক্ষেত্রে যেমন করেছিল এবােেরা একইরকম দ্রুতগতিতে ফোরজি বিস্তার করা হবে। আগামী ছয় মাসের মধ্যেই সব জেলা শহরে ফোরজি পৌঁছে যাবে।
ফোরজি সেবা চালু করার সময় ইয়াসির আজমান বলেন, ‘গ্রামীণফোন সিলেটের গ্রাহকদের জন্য সেরা সেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ এবং ফোরজির ক্ষেত্রেও এর কোন ব্যাতিক্রম হবে না। সিলেটে আমাদের ফোরজি বিস্তার পরিকল্পনায় যথাযথ স্থান পাবে।’
এর আগে গ্রামীণফোনকে ফোরজি পরিচালনার লাইসেন্স দেয়া হয়্। সম্প্রতি, প্রতিষ্ঠানটি ১৮০০ ব্যান্ড ৫ মেগাহাটর্জ বেতার তরঙ্গ কেনার ফলে ফোরজি/এলটিই বিস্তারের জন্য সবচেয়ে কাঙ্ক্ষিত ব্যান্ডে সর্বাধিক স্পেকট্রাম হাতে পেয়েছে। এই নতুন স্পেকট্রাম এবং বিদ্যমান স্পেকট্রামে প্রযুক্তি নিরপেক্ষতা গ্রামীণফোনকে সেরা ফোরজি সেবা দেয়ার ক্ষেত্রে একটি শক্ত অবস্থানে পৌঁছে দিয়েছে। প্রযুক্তি নিরপেক্ষতার ফলে গ্রামীণফোন তার ৯০০, ১৮০০ এবং ২১০০ মেগাহাটর্জ ব্যান্ডের স্পেকট্রামে আরও দক্ষতার সাথে ভয়েস ও ডাটা সেবা দিতে পারবে।
আজমান আরও বলেন, ‘ফোরজি সিলেটের ডিজিটালাইজেশনকে আরেও এগিয়ে দেবে এবং সিলেটের বহুমুথী সমাজ ও ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে তাদের সবচেয়ে প্রয়োজনীয় বিষয়গুলোর সাথে যুক্ত থাকতে সহায়তা করবে।’
ফোরজি বিস্তারের সাথে সাথে নেটওয়ার্কের আধুনিকায়নের ফলে গ্রাহকরা এইচডি ভিডিও, লাইভ টিভি স্ট্রিমিং, ঝকঝকে ভিডিও কল আর দ্রুতগতির ডাউনলোড উপভোগ করতে পারবেন।
গ্রাহকরা *১২১*৩২৩২# ডায়াল করে জানতে পারবেন যে তাদের সিম ফোরজি উপযোগী কি না। যদি না হয় তাহলে নিকটস্থ সিম পরিবর্তন কেন্দ্র বা গ্রামীণফোন সেন্টারে গিয়ে সিম পরিবর্তন করতে অনুরোধ করা যাচ্ছে। এছাড়াও, ফোরজি ব্যবহারে গ্রাহকদের একটি ফোরজি উপযোগী হ্যান্ডসেটও প্রয়োজন হবে।

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট