সড়ক পরিবহন নির্বাচন : সাধারণ শ্রমিকরা চাচ্ছে পরিবর্তন

সিলেট বিভাগ

 

ডেস্ক নিউজ:: আগামী ১৭ মার্চ সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন নির্বাচনে আনারস প্রতীকের জোয়ার এখন শ্রমিকদের মধ্যে দেখা দিয়েছে। আপামর মেহনতি শ্রমিকের প্রার্থী হিসাবে এ নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পরিক্ষীত শ্রমিক নেতা গোলাম হাফিজ লোহিত।

পরিবহন শ্রমিক ইউনিয়নের প্রতিটি শাখায় এখন আনারসের রসে ভরপুর ভোটারা। তারা পরিবর্তনের অঙ্গিকার নিয়ে আনারস প্রতীকের প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধ হয়েছেন। পকেটের টাকা নিজেই খরচ করে আন্তরিক প্রচারনা চালাচ্ছে আনারস প্রতীকের পক্ষে তাদের এমন প্রচারনায় আনারস প্রতীক এখন সাবেক উপজেলা চেয়ারম্যান ছক্কা ছয়ফুরের ডাব প্রতীকের ন্যায় জনপ্রিয়তা পেয়ে যাচ্ছে। মুখে মুখে এখন আনারস আর আনারস প্রতীকের প্রতি শ্রমিকদের নিরংকুশ সমর্থন এখন দেখা যাচ্ছে।

সিলেট কেন্দ্রিয় বাস টার্মিনাল ও কুমারগাও বাস টার্মিনাল, মেট্রো প্রতিটি লাইটেস শাখা, জকিগঞ্জ, কালিগঞ্জ, গোলাপগঞ্জ, বিয়ানীবাজার, গোয়ালা বাজার, বিশ্বনাথ, শাহপরান, ঢাকদক্ষিণ, ভাদেশ্বর, হেতিমগঞ্জ শাখা সহ ৬৩টি শাখায় এখন আনারসের প্রচারনা জোয়ার চলছে।

তবে সাধারন ভোটারদের প্রত্যাশা, গোলাম হাফিজ লোহিত আরো বিনয়ি হয়ে ভোটারদের নিকট যেতে পারলে আনারস প্রতীকের গণজোয়ার হবে। যারা গোলাম হাফিজ লোহিতের সাথে মেশার সুযোগ হয়েছে তারা জানেন, তিনি একজন ভালো মানুষ। মিটা মুখের শক্র নন তিনি। সরাসরি কথা বলেন, যা বুঝেন তাই করেন।

শ্রমিকের নেতা হয়ে মালিকের কথায় উঠবস করেন না তিনি। আগে শ্রমিকের স্বার্থ তারপর অন্যকিছু। ভোক্তভোগী শ্রমিকরা একারনেই তাদের প্রার্থী হিসাবে নির্বাচনের মাঠে টেনে নিয়ে এসেছে লোহিতকে। লোহিত মিয়া শ্রমিকের পক্ষে অ্তীতে ছিলেন এখন্ও আছেন ও থাকবেন। তিনি শ্রমিক দরদী। তাকে বিজয়ী করতে যতটুকু শ্রমিক আন্তরিক।

ঠিক ততটুকু বিরোধীতা করছে টাকা পয়সা খরচ করে কতিপয় মালিক। তারপরও সিলেট জেলায় নির্বাচনের যে আমেজ বইছে কোন শক্তি নেই লোহিত মিয়ার বিজয় ঠেকাতে। কারন সাধারণ শ্রমিকরা নিজেই চাচ্ছে পরিবর্তন। তাই সচেতন ও নির্যাতিত শ্রমিকদের নিজের খেয়ে প্রার্থী এখন গোলাম হাফিজ লোহিত।

Leave a Reply