সমাবর্তন উপলক্ষে সিকৃবিতে সাজ সাজ রব

সিলেট বিভাগ

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তন বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। এতে যোগ দিনে ওই দিন দুপুরে সিলেট আসছেন রাষ্ট্রপতি এডভোকেট মোঃ আবদুল হামিদ। তার আগমন উপলক্ষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বিরাজ করছে সাজ সাজ রব। রাষ্ট্রপতির সিলেট সফরকে কেন্দ্র করে প্রশাসনের পক্ষ থেকেও নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। এ ব্যাপারে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। সিলেট মেট্রোপলিটন পুলিশ এসএমপি’র পক্ষ থেকেও জারি করা হয়েছে গণ বিজ্ঞপ্তি।
সংশ্লিষ্ট সূত্র জানায়, সমাবর্তনে যোগ দেবেন ১ হাজার ৩শ’ ৬৫ জন গ্র্যাজুয়েট।

কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম শোয়েব জানিয়েছেন, সমাবর্তন অনুষ্ঠান সফলে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি। সিকৃবির সমাবর্তন বক্তা থাকবেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর ড. ফরাস উদ্দিন। অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ উপস্থিত থাকবেন বলে একটি সূত্র জানিয়েছে।
জানা গেছে, রাষ্ট্রপতি বৃহস্পতিবার বেলা ২টায় ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছবেন। রাষ্ট্রপতির কার্যালয়ের বরাত দিয়ে আরো জানানো হয়, সমাবর্তন অনুষ্ঠান ছাড়াও রাষ্ট্রপতি হযরত শাহজালাল (রহ:) ও হযরত শাহপরাণ (রহ:) এর মাজার জিয়ারত করবেন। রাষ্ট্রপতি ওই দিন বিকাল সাড়ে ৩টায় সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন। এ দিনে বিকেল ৫টায় তিনি বিমানযোগে ঢাকার উদ্দেশ্যে সিলেট ত্যাগ করবেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (মিডিয়া) মুহম্মদ আবদুল ওয়াহাব জানান, রাষ্ট্রপতির সফর উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে এসএমপি। রাষ্ট্রপতিকে চার স্তরের নিরাপত্তা দেয়া হচ্ছে বলেও জানান।
এসএমপির পক্ষ থেকে রাষ্ট্রপতির সফর নির্বিঘ্ন করতে মঙ্গলবার গণবিজ্ঞপ্তি জারী করা হয়েছে। এতে বলা হয়েছে, রাষ্ট্রপতির সিলেট সফরকালে সমাবর্তনে উপস্থিতি ও বিভিন্ন স্থান পরিদর্শনকালে প্রয়োজন অনুযায়ী নগরীর বিভিন্ন প্রবেশ মুখের রাস্তাঘাট ও যানবাহন নিয়ন্ত্রণ ও প্রয়োজনে সাময়িক বন্ধ রাখা হবে। এ ছাড়া জনসাধারণকে সন্দেহজনক ব্যাগ, থলে, পুটলা, সুটকেস, টিফিন ক্যারিয়ার বা এ জাতীয় কোন বস্তু পরিবহন না করতে বিশেষ ভাবে অনুরোধ করা হয়েছে। কোন সন্দেহজনক ব্যক্তির আবাসিক এলাকা, মার্কেট বা আবাসিক হোটেলে অবস্থান বা চলাচল পরিলক্ষিত হলে এসএমপি পুলিশকে অবগত করার অনুরোধ জানানো হয়েছে। নিরাপত্তার জন্য হুমকি হতে পারে এমন কোন ব্যক্তি বা বস্তুর সন্ধান পেলে তা তাৎক্ষণিকভাবে জানানোর নম্বর হচ্ছে (২৪ ঘণ্টা খোলা) এসএমপির কন্ট্রোল রুম-০১৭১৩৩৭৪৩৭৫ ০১৯৯৫১০০১০০ এবং ০৮২১-৭১৬৯৬৮। ট্রাফিক কন্ট্রোল রুম ০৮২১-৭১৮০২৮, ডিবি কন্ট্রোল রুম ০৮২১-৭২০০৬৬। এছাড়া পুলিশ কমিশনার ০১৭১৩-৩৭৪৫০৬, অতি: পুলিশ কমিশনার-০১৭১৩-৩৭৪৫০৭, ডিসি (সদর ও প্রশাসন) ০১৭১৩-৩৭৪৫০৮, ডিসি (উত্তর) ০১৭১৩-৩৭৪৫০৯, ডিসি (দক্ষিণ) ০১৭১৩-৩৭৪৫১০, ডিসি (ট্রাফিক) ০১৭১৩-৩৭৪৫১১, ওসি কতোয়ালী ০১৭১৩-৩৭৪৫১৭, ওসি জালালাবাদ০১৭১৩-৩৭৪৫২২, ওসি এয়ারপোর্ট ০১৭১৩-৩৭৪৫২১, ওসি দক্ষিণ সুরমা ০১৭১৩-৩৭৪৫১৮, ওসি শাহপরাণ ০১৭১৩-৩৭৪৩১০ এবং ওসি মোগলাবাজার ০১৭১৩-৩৭৪৫১৯ নম্বরে যোগাযোগ করা যাবে।

Leave a Reply