জিন্দাবাজার থেকে চৌহাট্টা পর্যন্ত ‘মডেল’ সড়ক গড়ার যাত্রা শুরু

সিলেট বিভাগ

সিলেট শহরকে পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে বিশেষ কর্মসূচি হাতে নিয়েছে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্টিজ। এর অংশ হিসেবে নগরীর জিন্দাবাজার থেকে চৌহাট্টা পর্যন্ত মডেল সড়ক গড়ার কাজ শুরু হয়েছে।

সোমবার বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে এ কর্মসূচির উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার ড. মোছাম্মাৎ নাজমানারা খানুম। এর আগে জিন্দাবাজার পয়েন্টে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। যা শহীদ মিনারে গিয়ে শেষ হয়।  র‌্যালিতে বিভিন্ন বিপনী বিতান এবং ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ব্যানার সহকারে অংশ নেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ড. নাজমানারা বলেন, ‘গুরুত্বপূর্ণ এই সড়কটিকে মডেল রোড হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সিলেট চেম্বার অব কর্মাস এবং সিটি কর্পোরেশনের যৌথ উদ্যোগ প্রশংসনীয়। সিলেট বিভাগীয় প্রশাসন এমন উদ্যোগকে সর্বাত্মক সহযোগিতা করবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিব এবং সিলেট মহানগর পুলিশের ডিসি (নর্থ) ফয়সল মাহমুদ। এসময় সিলেট চেম্বারের পরিচালক, সদস্যবৃন্দসহ জিন্দাবাজার ও চৌহাট্টা এলাকার বিভিন্ন বিপনিবিতানের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা পরিচ্ছন্নতার কাজ শুরু করেন।

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ জানান, বাংলাদেশের আধ্যাত্মিক রাজধানী সিলেটের পবিত্রতা রক্ষায় এবং সিলেটকে পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে এ শহরকে পরিচ্ছন্ন রাখা একান্ত জরুরী। এ জন্য প্রাথমিক পর্যায়ে জিন্দাবাজার-চৌহাট্টা সড়কে পরিচ্ছন্ন করার মাধ্যমে মডেল সড়ক তৈরি করা হচ্ছে। পর্যায়ক্রমে পুরো নগরীকে এই কর্মসূচির আওতায় আনা হবে।

Leave a Reply