খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে প্রবেশ করেছেন ভাইসহ ৪ স্বজন

জাতীয়

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে গেছেন ভাই শামীম ইস্কান্দারসহ চার স্বজন।

শুক্রবার তিনটা ৩৫ মিনিটের দিকে তারা ঢাকা কেন্দ্রীয় কারাগারে (পুরাতন) প্রবেশ করেন। চারজন সাবজেলে প্রবেশ করেন বলে নিশ্চিত করেছেন জ্যেষ্ঠ জেল সুপার জাহাঙ্গীর আলম।

এই চারজন হচ্ছেন ছোট ভাই শামীম এস্কান্দার, তার স্ত্রী ও ছেলে এবং খালেদা জিয়ার বোন সেলিনা ইসলাম।

বাসা থেকে এই চারজনকে কারাফটকে নিয়ে আসেন বিএনপি নেতা ব্যারিস্টার মীর হেলাল। তিনি জানান, শামীম এস্কান্দার বেরিয়ে এসে গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন।

মীর হেলাল বলেন, ‘খালেদা জিয়ার পরিবারের সঙ্গে আমি কারাফটক পর্যন্ত এসেছি। জেল কর্তৃপক্ষের কাছে আবেদনের পর তারা পরিবারের চারজন সদস্যকে প্রবেশের অনুমতি দিয়েছে।’

সঙ্গে কিছু নিয়ে এসেছেন কি না জানতে চাইলে মীর হেলাল বলেন, ‘তারা কিছু খাওয়ার নিয়ে এসেছেন, তবে ভেতরে নিয়েছেন কি না বলতে পারছি না।’

এদিকে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লা মিয়া জানিয়েছেন, সকাল থেকেই তারা খালেদা জিয়ার সঙ্গে দেখা কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে। অনুমতি পেলেই আমরা দেখা করব।

কারাবিধি অনুযায়ী স্বজন এবং আইনজীবীরা দেখা করতে পারেন। সেই নিয়ম মেনেই শুক্রবার অন্তত ৫জন আইনজীবী ও স্বজনদের পক্ষ থেকে দুইজন দেখা করতে গেছেন বলে জানা গেছে।

এদিকে ঢাকার জেল সুপার জাহাঙ্গীর কবির খালেদা জিয়ার আইনজীবীদের আবেদন প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘শুক্রবার খালেদা জিয়ার পরিবারের সদস্যরা দেখা করতে আবেদন করেছেন। তাদের দেখা করানো প্রক্রিয়া চলছে।’

প্রসঙ্গত, বহুল আলোচিত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে খালেদা জিয়া ছাড়া বাকি আসামিদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে রাখা হয়।

Leave a Reply