সিলেট জেলা ও মহানগর বিএনপির বিবৃতি

সিলেট বিভাগ

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে দুদকের দুর্নীতি মামলায় ৫ বছরের সাজা দেওয়া বিবৃতি দিয়েছে সিলেট জেলা ও মহানগর বিএনপি।
বৃহস্পতিবার রায়পরবর্তী তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় যৌথ বিবৃতিতে সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, ‘সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসামুলক মামলায় তিন বারের সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তরেক রহমানের বিরুদ্ধে অন্যায় সাজা প্রদানের মাধ্যমে আওয়ামী অবৈধ বাকশালী সরকার বাংলাদেশের রাজনীতির ইতিহাসে কলংকের কালেমা লেপন করেছে। জাতি এই অন্যায় ও অবৈধ রায় ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। মামলায় ৫ বছর তো দুরের কথা এক সেকেন্ডের সাজা প্রদানের কোন সুুযোগ নেই। আদালত সরকারের আজ্ঞাবহ হিসেবে সরকারের কর্তা ব্যক্তিদের লিখে দেয়া রায় শুধু পড়ে শুনিয়েছেন মাত্র। এজন্য আওয়ামীলীগ ও তাদের ধূসরদের কঠোর মুল্য দিতে হবে। ’
নেতৃবৃন্দ বলেন- ‘অবৈধ সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে মাইনাসের ষড়যন্ত্র পুরণ করতেই ষড়যন্ত্রমুলক মামলায় অন্যায় ও অবৈধ রায় প্রদান করেছে। কিন্তু বেগম খালেদা জিয়াকে মাইনাস করে এদেশে কোন নির্বাচন হতে দেয়া হবেনা। আওয়ামীলীগ গণতন্ত্রের দুশমন, বাকশালের জন্মদাতা। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করে শেখ হাসিনার আওয়ামীলীগকে এদেশে রাজনীতির সুযোগ দিয়েছিলেন। শেখ হাসিনা ও আওয়ামীলীগ ইতিহাসের সাথে গাদ্দারি করেছে। ইতিহাস তাদের কোনদিন ক্ষমা করবেনা। বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখার সাধ্য বাকশালীদের নেই। গণ বিষ্ফোরণের মাধ্যমেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে। একদলীয় শাসন দীর্ঘায়িত করার জন্যই এ রায় দেওয়া হয়েছে। এ রায় বাংলাদেশের মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। এটা গণবিরোধী রায়। একজন ব্যক্তিকে খুশি করার জন্য এই রায় দেয়া হয়েছে। রায়ে ন্যায়বিচার হয়নি। শুধু চাকরি রক্ষার্থে আদালত এ রায় দিয়েছে।

Leave a Reply