নাশকতা ঠেকাতে ১৫ হাজার পরিবহণকর্মী মাঠে থাকবে : এনায়েত উল্যাহ

রাজনীতি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার রায়কে ঘিরে সম্ভাব্য নাশকতা ঠেকাতে রাজধানীর চারটি টার্মিনালে ১৫ হাজার শ্রমিক মাঠে থাকবে বলে জানিয়েছেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ। তিনি বলেন, অতীতের মতো বিএনপি-জামায়াত আদালতের রায়ের পর এবারো জ্বালাও পোড়াওয়ের মতো নাশকতা সৃষ্টি করতে পারে। তাদের এসব নাশকতা শক্ত হাতে প্রতিহত করার জন্য মালিক শ্রমিকদের সতর্ক জন্য আহ্বান জানান তিনি।
আজ রাজধানীর বিআরটিসি ভবনে সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে মালিক-শ্রমিকদের যৌথ সভা অনুষ্ঠিত হয়। সেখানে এসব কথা বলেন তিনি। এসময় খন্দকার এনায়েত উল্যাহ বলেন, আদালতের রায়ের পর বিএনপি হরতাল দিতে পারে। হরতালে বিএনপি-জামায়াত চোরাগোপ্তা হামলা চালিয়ে পরিবহন ব্যবস্থার ক্ষতি করতে পারে।

তাদের নাশকতাকে প্রতিহত করতে সায়েদাবাদ, মহাখালি, গুলিস্তান ও ফুলবাড়িয়া বাস টার্মিনালে ১৫ হাজার কর্মী মোতায়েন করা হবে। পাশাপাশি ঢাকা ও আশপাশের জেলাসহ দূরপাল্লার বাস চালু রাখার কথা বলেন তিনি। তিনি বলেন, সব দলের আন্দোলনের অধিকার আছে। তাই বলে আন্দোলনের নামে গাড়ি পোড়াবে তা মেনে নেয়া হবে না। তাদের যেকোনো আন্দোলনের মধ্যে গাড়ি চলবে। নাশকতা করলে মাঠে থেকে তা কঠোর হাতে প্রতিহত করার নির্দেশ দেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ। সভায় উপস্থিত ছিলেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মো. আবুল কালাম, সিনিয়র সহ-সভাপতি হাসান ইমাম ও কার্যকরী সভাপতি আজমল উদ্দিন আহমেদ সবুর প্রমুখ।

Leave a Reply