এক দিনের সফর শেষে সিলেট ছেড়েছেন প্রধানমন্ত্রী

সিলেট বিভাগ

এক দিনের সফর শেষে সিলেট ছেড়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ শেখ হাসিনা। মঙ্গলবার বিকেল ৫টা ২৬ মিনিটের সময় বিমানযোগে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন তিনি। প্রধানমন্ত্রীর সাথে তাঁর সফরসঙ্গীরাও সিলেট ছেড়েছেন বলে বিমানবন্দর সূত্র সিলেটেরসকালকে জানিয়েছেন।

এর আগে বিকেল ৩টা ১মিনিটে আলিয়া মাদ্রাসা মাঠে প্রবেশ করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি ২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ১৮টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর সিলেট জেলা ও মহানগর আয়োজিত জনসভায় তিনি বক্তব্য রাখেন। প্রায় ৩৯ মিনিটের বক্তৃতার বেশীরভাগ সময় প্রধানমন্ত্রী বিএনপি-জামায়াত জোটের সমালোচনায় মুখর ছিলেন প্রধানমন্ত্রী।

সকাল ১০টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান (বিজি-৬০১) ওসমানী বিমানবন্দরের রানওয়ে স্পর্শ করে। সিলেট পৌঁছেই হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারতের উদ্দেশ্যে বিমানবন্দর ছাড়েন তিনি। বেলা সোয়া ১১টা থেকে মাজারে অবস্থান করেন তিনি। এর পর ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।
পরে দুপুর ১১টা ৪৫মিনিটের সময় আম্বরখানা-টিলাগড় রোড হয়ে হযরত শাহপরাণ (রহ:) মাজার জিয়ারতের উদ্দেশ্যে রওয়ানা হন তিনি। বেলা ১২টার দিকে প্রধানমন্ত্রী হযরত শাহপরান (র.) মাজারে প্রবেশ করেন বলে জানিয়েছেন শাহপরান থানার ওসি আখতার হোসেন।

পরে সেখান থেকে কড়া নিরাপত্তায় সিলেটের প্রথম মুসলমান গাজী বুরহান উদ্দিন (রহ.) মাজার জিয়ারত করতে নগরীর কুশিঘাটের যান। মাজার জিয়ারত শেষে বেলা পৌনে ১টার দিকে সিলেট সার্কিট হাউসের উদ্দেশ্যে রওয়ানা হন। বেলা আড়াইটা পর্যন্ত সিলেট সার্কিট হাউসে জোহরের নামাজ ও মধ্যাহ্ন বিরতির জন্য অবস্থান করেন প্রধানমন্ত্রী।

২০১৬ সালের ২১ জানুয়ারি সিলেটে জনসভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে, একই বছরের ২৩ নভেম্বর তিনি সিলেটে সেনাবাহিনীর ১৭-পদাতিক ডিভিশনের পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। ওই দিন জনসভায় বক্তব্য দেওয়ার কথা থাকলেও জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার কারণে তা স্থগিত করা হয়েছিল। সেই হিসেবে প্রায় দুই বছর পর প্রধানমন্ত্রী সিলেটে জনসভায় যোগ দিতে এসেছেন।

Leave a Reply