তামিমের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

খেলার খবর

ত্রিদেশীয় সিরিজের শুরু থেকেই দারুণ ফর্মে আছেন তামিম ইকবাল। প্রথম দুটি ম্যাচেই খেলেছেন ৮৪ রানের ইনিংস। আজ জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচেও হাসছে তামিমের ব্যাট। ৭২ রান করে অপরাজিত আছেন এই বাঁহাতি ওপেনার। এই প্রতিবেদন লেখার সময় ৩৬.১ ওভার শেষে বাংলাদেশের স্কোর : ১৫৬/৪।

লড়াকু এই ইনিংসটি খেলার পথে তামিম গড়েছেন দুটি রেকর্ড। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে পূর্ণ করেছেন ৬ হাজার রানের মাইলফলক। আর এক ভেন্যুতে সবচেয়ে বেশি রানের রেকর্ডে পেছনে ফেলেছেন শ্রীলঙ্কার কিংবদন্তি সনাৎ জয়সুরিয়াকে।

জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাট হাতে শুরুটা অবশ্য খুব বেশি ভালো হয়নি বাংলাদেশের। তৃতীয় ওভারে মাত্র ৬ রানের মাথায় সাজঘরের পথে হেঁটেছেন এনামুল হক বিজয়। তবে এরপর অবশ্য ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছেন ভালো ফর্মে থাকা তামিম ইকবাল ও সাকিব আল হাসান। দ্বিতীয় উইকেটে দুজনে গড়েছেন ১০৬ রানের জুটি। ২৮তম ওভারে সাকিব আউট হয়েছেন ৫১ রান করে। খুব বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি মুশফিকুর রহিম। ফিরে গেছেন ১৮ রান করে। ৩৭তম ওভারে ২ রান করে আউট হয়েছেন মাহমুদউল্লাহ।

ত্রিদেশীয় সিরিজে টানা তৃতীয় ম্যাচে কয়েন-যুদ্ধে জিতলেন বাংলাদেশ অধিনায়ক। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে টস জিতে মাশরাফি নিয়েছিলেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। সেই ম্যাচে বাংলাদেশ পেয়েছিল ৮ উইকেটের দাপুটে জয়। আজ টস জিতে জিম্বাবুয়েকেই ফিল্ডিংয়ে পাঠিয়েছেন মাশরাফি।

ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কাকে ধরাশায়ী করে ফাইনাল আগেই নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। ফাইনালের আগে শেষ দুই ম্যাচে তাই নিজেদের ভালোমতো ঝালিয়ে নেওয়ার জন্যই খেলবে টাইগাররা।

শেষ দুই ম্যাচে কিছু পরীক্ষা-নিরীক্ষা করার ইচ্ছাও আছে বাংলাদেশের। সেই প্রক্রিয়ার অংশ হিসেবেই আজ দলে ফেরানো হয়েছে সানজামুল ইসলামকে।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, এনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, নাসির হোসেন, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা, সানজামুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন

Leave a Reply