“সেরা কণ্ঠে” সেরা সুনামগঞ্জের মেয়ে ঐশী

সিলেট বিভাগ

‘ফিজ আপ চ্যানেল আই সেরা কণ্ঠ ২০১৭’ প্রতিযোগিতায় যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছেন সুনামগঞ্জের মেয়ে ঐশী ও ঢাকার মেয়ে সুমনা।

রাকিবা ইসলাম ঐশী সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার বাদাঘাটের মো. রফিকুল ইসলাম ও আতিফা ইসলাম সাথীর একমাত্র মেয়ে এবং এনটিভির সুনামগঞ্জ জেলা প্রতিনিধি দেওয়ান গিয়াস চৌধুরীর স্ত্রী।

রবিবার সন্ধ্যায় থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হল ‘ফিজ আপ চ্যানেল আই সেরা কণ্ঠ ২০১৭’ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে। এ উপলক্ষে ব্যাংককের চাওফ্রেয়া নদীর পাড়ে হোটেল চাত্রিয়ামে জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন তৃষা এবং দ্বিতীয় রানারআপ নান্নু। যৌথভাবে সেরা দুই প্রতিযোগী ঐশী ও সুমনা পুরস্কার হিসেবে প্রত্যেকে পাঁচ লাখ টাকা করে পেয়েছেন। প্রথম রানারআপ তৃষা পেয়েছেন তিন লাখ টাকা এবং দ্বিতীয় রানারআপ নান্নু পেয়েছেন দুই লাখ টাকা। এছাড়াও বিজয়ী প্রতিযোগীদের জন্য ছিল আরও কিছু আকর্ষণীয় পুরস্কার।

এবারের আসরের গ্র্যান্ড ফিনালেতে মোট প্রতিযোগী ছিলেন ১২ জন। এরা হলেন- আদিবা, সুমনা, ফাতেমা, ঐশী, তারিক মৃধা, তৃষা, আনিসা, তিন্নি, মৌমিতা, নান্নু, দোলা ও আপেল। ৩৫ হাজার প্রতিযোগীর মধ্য থেকে ছয় মাসের লড়াই শেষে টিকে ছিলেন এই এক ডজন কণ্ঠযোদ্ধা।

আসরে শুরু থেকেই বিচারকের আসনে ছিলেন বাংলাদেশ থেকে কুমার বিশ্বজিৎ, সামিনা চৌধুরী ও রেজওয়ানা চৌধুরী বন্যা। কলকাতা থেকে আমন্ত্রিত ছিলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী মিতালী মুখার্জি। অনুষ্ঠানটির উপস্থাপনার দায়িত্বে ছিলেন মারিয়া নূর।

গ্র্যান্ড ফিনালের অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন চিত্রনায়িকা মাহিয়া মাহি ও নৃত্য পরিচালক ইভান শাহরিয়ার। এছাড়া ‘সেরা নাচিয়ে’র বিভিন্ন আসরের বিজয়ী নৃত্যশিল্পী হৃদি শেখ, সামিয়া অথৈ, পারসা ইভানা, সিনথিয়া ইয়াসমিন, মিম চৌধুরী, মন্দিরা ও রিয়ার পরিবেশনায়ও ছিল মনমুগ্ধকর নাচ। আসরে রবীন্দ্রসংগীত গেয়ে শোনান হালের জনপ্রিয় দুই কণ্ঠশিল্পী ইমরান ও কোনাল।

Leave a Reply