যুব বিশ্বকাপের শেষ আটে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

খেলার খবর

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গ্রুপ সি থেকে রানার আপ হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে বাংলাদেশ। তবে কোয়ার্টার ফাইনালের শেষ আটে ভারতকে প্রতিপক্ষ হিসাবে পেয়েছে টাইাগার যুবরা। আগামী ২৬ জানুয়ারি সাইফ হাসানের কোয়ার্টার ফাইনাল ম্যাচ। কুইন্সাটাউনে ওইদিন ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর রাত সাড়ে তিনটায়।

গ্রুপ পর্বে বাংলাদেশ খেলেছে গ্রুপ সি তে। এই গ্রুপে অন্য তিনটি দল হচ্ছে ইংল্যান্ড, কানাডা ও নামিবিয়া। এর মধ্যে নামাবিয়া ও কানাডাকে হারায় বাংলাদেশ। তবে, ইংল্যান্ডের বিপক্ষে হেরে যায় টাইগার যুবরা। নামিবিয়াকে ৮৭ রানে ও কানাডাকে ৬৬ রানে হারিয়েছিল সাইফ হাসানরা। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটে হেরে যায় তারা।

গ্রুপ সি থেকে কোয়ার্টার ফাইনালে উঠেছে বাংলাদেশ ও ইংল্যান্ড। গ্রুপ বি থেকে উঠেছে ভারত ও অস্ট্রিলিয়া। গ্রুপ ডি থেকে উঠেছে পাকিস্তান ও আফগানিস্তান। গ্রুপ এ বিষয়ে এখনও আনুষ্ঠানিকভাবে নিশ্চিত হয়নি। তবে, এই গ্রুপ থেকে উঠতে পারে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকাই কোয়ার্টার ফাইনালে উঠার সম্ভাবনা রয়েছে।

টেস্টে আইসিসির বর্ষসেরা স্মিথ, ওয়ানডেতে কোহলি

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) গত বছরের পারফরম্যান্সের উপর ভিত্তি করে বর্ষসেরা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে। এবার আইসিসি টেস্ট ক্রিকেটার অব দ্য ইয়ার নির্বাচিত হয়েছেন অস্ট্রিয়ান ক্রিকেটার স্টেভেন স্মিথ। আর ওডআই ক্রিকেটার অব দ্য ইয়ার নির্বাচিত হয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

তবে, ক্রিকেটের সব ফরম্যাট মিলিয়ে বর্ষসেরার নির্বাচিত হয়েছেন বিরাট কোহলি। অর্থাৎ ২০১৭ সালের স্যার গারফিল্ড সোবার্স ট্রফি জিতে নিলেন এই ভারতীয় অধিনায়ক। ২০১৬ সালে এটি জিতেছিলেন ভারতীয় অলরাউন্ডার রবীচন্দ্রন অশ্বিন।

আইসিস ইমাজিং ক্রিকেটার অব দ্য ইয়ার নির্বাচিত হয়েছেন পাকিস্তানি পেসার হাসান আলী। টি-টোয়ান্টি পারফরম্যান্স অব দ্য ইয়ার নির্বাচিত হয়েছেন ভারতের স্পিনার যুজবেন্দ্র চাহাল। আর আইসিসি অ্যাসোসিয়েট ক্রিকেটার অব দ্য ইয়ার নির্বাচিত হয়েছেন আফগানিস্তানের লেগস্পিনার রশীদ খান।

আইসিসি বর্ষসেরা পুরস্কার-২০১৭ তালিকা

স্যার গারফিল্ড সোবার্স ট্রফি : বিরাট কোহলি (ভারত)

আইসিসি টেস্ট ক্রিকেটার অব দ্য ইয়ার : স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া)

আইসিসি ওডিআই ক্রিকেটার অব দ্য ইয়ার : বিরাট কোহলি (ভারত)

আইসিসি এমার্জিং ক্রিকেটার অব দ্য ইয়ার : হাসান আলী (পাকিস্তান)

আইসিসি টি-টোয়েন্টি পারফরম্যান্স অব দ্য ইয়ার : যুজবেন্দ্র চাহাল (ভারত)

আইসিসি অ্যাসোসিয়েট ক্রিকেটার অব দ্য ইয়ার : রশীদ খান (আফগানিস্তান)

আইসিসি ফ্যানস মোমেন্ট অব দ্য ইয়ার : পাকিস্তানের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী

আইসিসি আম্পায়ার অব দ্য ইয়ার: মারাইস এরাসমাস (দক্ষিণ আফ্রিকা)

স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড : অ্যানি শ্রুবসোল (ইংল্যান্ড)

Leave a Reply