এমসি কলেজ ছাত্রাবাসে অগ্নিকান্ডের মামলা ।। ১০ আসামীর জামিন বহাল

সিলেট বিভাগ

সিলেটের মুরারী চাঁদ (এম সি) কলেজের ছাত্রাবাস পুড়ানোর ঘটনায় দায়েরকৃত মামলায় ১০ আসামীর জামিন বহাল রেখেছেন আদালত।

আজ সোমবার সিলেটের প্রধান মহানগর বিচারিক আদালতের বিচারক প্রধান বিচারক সাইফুজ্জামান হিরোর আদালতে জামিনের আবেদন করলে তিনি জামিন বহালের আবেদন মঞ্জুর করেন।

সিলেটের প্রধান বিচারিক আদালতের এপিপি মাহফুজুর রহমান জামিন বহালের সত্যতা নিশ্চিত করে জানান, আগে আসামীরা হাইকোর্ট থেকে ৪২ দিনের জামিন নেন। জামিন শেষ হলে তারা আদালতে হাজির হয়ে জামিন বহালের আবেদন করলে আদালত তাদের জামিন বহালের আবেদন মঞ্জুর করেন।

যারা জামিন পেলেন-সিলেট সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও বর্তমানে মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, জেলা ছাত্রলীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এডভোকেট মো.আলমগির,জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল ইসলাম,জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পঙ্কজ পুরকায়স্থ, সাবেক সদস্য সৌরভ দাস, বাবলা, মো. আতিকুর রহমান, মৃদুলকান্তি সরকার এবং আবু সরকার।

এর আগে ২০১৭ সালের ডিসেম্বরে ঘটনায় করা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারিদের মধ্যে আদালতে ধার্য্য করা তারিখে হাজিরা দিয়েছিলেন মাত্র ১০ জন। এর আগে হাজিরা দেওয়া সকলেরই হাইকোর্ট থেকে জামিনে ছিলেন।

উল্লেখ্য, ২০১২ সালের ৮ জুলাই রাতে ছাত্রলীগ ও ছাত্রশিবিরের সংঘর্ষকালে আগুনে পুড়ানো হয় এমসি কলেজের ছাত্রাবাসের ৩টি ব্লক।

পরে এ ঘটনায় তৎকালিন ছাত্রাবাসের সুপার বশির আহমদ বাদী হয়ে শাহপরান থানায় একটি মামলা দায়ের করেন।

Leave a Reply