সিলেটের ‘কিডস ক্যাম্পাস’র শুভেচ্ছা দূত অভিনেত্রী জয়া আহসান

সিলেট বিভাগ

সিলেটের ‘কিডস ক্যাম্পাস’র নামের শিক্ষা প্রতিষ্ঠানের শুভেচ্ছা দূত হলেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। এখন থেকে এই প্রি স্কুল ও থিম পার্কের শিশুদের সঙ্গে কাজ করবেন জয়া। শুভেচ্ছা দূত উপলক্ষে সিলেটেও এসেছেন জয়া আহসান। গত শুক্রবার সন্ধ্যায় নগরীর একটি অভিজাত হোটেলে স্কুলের সঙ্গে সম্পৃক্ত হন তিনি। এখন থেকে স্কুলের শুভেচ্ছা দূত হিসেবে তিনি কাজ করবেন এখন থেকে। শুক্রবার তাই স্কুলে গেলেন জয়া, না পড়তে নয় বা পড়াতে নয়, জয়ার মিশন শিশুদের মনে প্রকৃতি ও দেশের প্রতি প্রেম জাগানো।

জয়ার ভাষ্যে, “আমি মূলতঃ পড়াশোনার পাশাপাশি শিশুদের জোছনা দেখা, বৃষ্টিতে ভেজা, খালি পায়ে মাটির বোধ আস্বাদন করা, সর্বোপরি শিশুরা কীভাবে বিশ্ব দরবারে নিজের ভাষাকে, নিজের দেশকে তুলে ধরতে পারবে-সে বিষয়গুলোতেই জোর দেব।” জয়া জানান, অভিনয়ের আগে পেশায় জয়ার শুরুটা ছিলো শিক্ষক হিসেবে। বললেন, “আমি অভিনয়ে আসবার আগে ছাত্রাবস্থায় একটি ইংরেজি মাধ্যম স্কুলের শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেছিলাম।

তাছাড়া আমার মা রেহানা মাসউদ-ও ঢাকায় একটি প্রথম সারির স্কুলের শিক্ষক হিসেবে কাজ করেছেন। সেই তাড়না থেকেই শিশুদের জন্য সিলেটের কাজীটুলায় ‘কিডস ক্যাম্পাস’-এর সাথে নিজেকে যুক্ত করেছি।”

এদিকে, আসছে শুক্রবার মুক্তি পেতে যাচ্ছে শিশুদের নিয়ে জয়া অভিনীত নতুন চলচ্চিত্র ‘পুত্র’। সরকারি অনুদান প্রাপ্ত এ ছবিটি দেখবার জন্য জয়া বিশেষভাবে অনুরোধ করেছেন দর্শকদের। জয়ার অভিমত, “কিছু চলচ্চিত্র আমাদের বিনোদিত করে। কিছু চলচ্চিত্র বিকশিত করে। ‘পুত্র’ আমাদের শুধু বিনোদন-ই দেবেনা, আমাদের বোধের জায়গাগুলোও নতুন করে জাগিয়ে তুলবে বলে আমার বিশ্বাস। আশা করছি সব দর্শক হলে এসে ছবিটি দেখবেন।” গত শুক্রবার ‘কিডস ক্যাম্পাস’এর উদ্বোধনী আয়োজনে স্কুলের চেয়ারম্যান মো আব্দুল ওয়াদুদ তপাদার, ব্যবস্থাপনা পরিচালক মির্জা তারেক বেগ, প্রিন্সিপাল আতিয়া রসূল সহ স্কুলের পরিচালনা পর্ষদের সব পরিচালকরা উপস্থিত ছিলেন। পরিচালকদের মধ্যে অন্যতম ড. রেজাউল কবির বলেন, ‘কিডস ক্যাম্পাস’ রাজত্ব করবে শিশুরা। তাদের শিক্ষা জীবনের শুরুটা আনন্দময় করে তোলার জন্য-ই এই ‘কিডস ক্যাম্পাস’। ইতিমধ্যেই ‘কিডস ক্যাম্পাস’ এ ছাত্র-ছাত্রী ভর্তির প্রক্রিয়া শুরু হয়েছে। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন-সিলেট জেলা প্রেসক্লাব সভাপতি ও দৈনিক উত্তরপূর্ব’র প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম।

Leave a Reply