খালেদা পৃথিবীর ৩ নম্বর দুর্নীতিবাজ : হানিফ

প্রকাশিত: ৯:০৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০১৭

খালেদা পৃথিবীর ৩ নম্বর দুর্নীতিবাজ : হানিফ

পৃথিবীর শ্রেষ্ঠ দুর্নীতিবাজদের মধ্যে বেগম খালেদা জিয়া তিন নম্বর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

খালেদার উকিল নোটিশ সম্পর্কে নাসিম বলেন, দুর্নীতির মামলার সাজা থেকে বাঁচতে তিনি (খালেদা) প্রধানমন্ত্রী বরাবর উকিল নোটিশ পাঠিয়ে জনগণের দৃষ্টি ফেরাতে নাটক করছেন।

বৃহস্পতিবার সকালে কুষ্টিয়া স্টেডিয়ামে বাংলাদেশ যুব গেমস’র উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেয়ার আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এ সময় কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মো. জহির রায়হান, পুলিশ সুপার এস এম মেহেদী হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী ও ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী প্রমুখ উপস্থিত ছিলেন।

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেয়া হচ্ছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভীর এমন অভিযোগ প্রসঙ্গে হানিফ বলেন, রংপুরে বিএনপির সাংগঠনিক কর্মকাণ্ড অনেক আগে থেকেই দুর্বল। নির্বাচনে তারা হেরে যাবেন বলেই এসব মিথ্যাচার করছেন।

২৪ ঘণ্টার মধ্যে ক্ষমা চাইতে হবে, ফখরুলকে হানিফ
ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের বক্তব্য প্রত্যাহারের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, মির্জা ফখরুল প্রধানমন্ত্রীকে নিয়ে যে অশোভন বক্তব্য দিয়েছেন তার জন্য তাকে ২৪ ঘণ্টার মধ্যে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে এবং নিজের বক্তব্য প্রত্যাহার করতে হবে।

শনিবার দুপুরে চট্টগ্রামের পটিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আল্টিমেটাম দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও তার সন্তানদের সৌদি আরবে শপিংমল ও কাতারে বাণিজ্যিক ভবনের মালিকানার যে তথ্য দিয়েছেন, তা নাকচ করে দিয়ে এটাকে সর্বৈব মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন বলে দাবি করেন মির্জা ফখরুল।

বিএনপির চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে ইঙ্গিত করে তিনি বলেন, কাচের ঘরে বসে অন্যের ঘরে ঢিল ছুড়বেন না। বেআইনি মিথ্যা তথ্য প্রচার বন্ধ করুন এবং এই মানহানিকর মিথ্যা তথ্য প্রচারের জন্য ক্ষমা প্রার্থনা করুন। অন্যথায় আইনানুগ ব্যবস্থা নিতে আমরা বাধ্য হব।

এর জবাবে মাহবুব-উল আলম হানিফ বলেন, দুর্নীতিবাজ বেগম খালেদা জিয়া এবং তার পুত্র তারেক রহমান উচ্চ আদালতের রায়ে দোষী প্রমাণিত হয়েছে। ঠিক এই সময় বিশ্বের মধ্যে তৃতীয় সৎ ও যোগ্য রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল যে দম্ভোক্তি করেছেন এবং ঔদ্ধত্যপূর্ণ কথা বলেছেন, তার জন্য তাকে ২৪ ঘণ্টার মধ্যে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। অন্যথায় জনগণ মির্জা ফখরুলের বিচার করবে।

পটিয়া উপজেলা পরিষদের বঙ্গবন্ধু চত্বরে অনুষ্ঠিত এ ত্রিবার্ষিক সম্মেলনে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।