যুক্তরাজ্যে সৈয়দপুর যুবপরিষদ ইউকে ও নর্থইষ্টের কমিটি গঠন

প্রবাস
অদ্য-১২ই ডিসেম্বর মঙ্গলবার  সান্ডারল্যান্ড ইন্টারন্যাশনাল সেন্টারে যুক্তরাজ্য বসবাসরত সৈয়দপুর ইতিহাসের সর্ববৃহত এচিভম্যান্ট এওয়্যার্ড ও সৈয়দপুর যুব পরিষদ ইউকের উদ্যোগে অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সংগঠনের সভাপতি সৈয়দ আফফান আহমেদ এর সভাপতিত্বে  সৈয়দ মাহফুজ আহমদ ও সৈয়দ কাওছারের যৌথ পরিচালনায়, পবিত্র কালামথেকে কোরআন তেলায়ত করেন মাওলানা সৈয়দ জাকারিয়া।
উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- সৈয়দ ফয়জুল, মেজর (অবঃ) সৈয়দ আলী আশফাক শামী, কবি সাহিত্যিক আহমদ ময়েজ, সান্ডারল্যান্ড ইন্টারন্যাশনাল সেন্টারের চেয়ারম্যান সৈয়দ খালিদ মিয়া অলিদ, সেক্রেটারি সৈয়দ শহীদুল বারী, শামছিয়া সমিতি লন্ডনের সভাপতি শেখ কুতুব,  শামসিয়া সমিতি নিউক্যাসলের সভাপতি মল্লিক জুবের আহমদ, শামসিয়া সমিতির লিডসের সভাপতি সৈয়দ কবির আহমদ। মুরুব্বিদের মধ্যথেকে বক্তব্য রাখেন- সৈয়দ আব্দুস সালাম রাজা মিয়া, সৈয়দ সালেহ আহমদ সালিক মিয়া, রকিব শিকদার, শেখ সিদ্দিক, সৈয়দ আমীর আলী, মোঃ আবুল কালাম সৈয়দ বাবু মিয়া, সৈয়দ ফারুক মিয়া, মোঃ চন্দন মিয়া।
আরো উপস্থিত ছিলেন- সৈয়দপুর যুবপরিষদ নর্থইষ্টের সভাপতি সৈয়দ জামিল আহমদ, সৈয়দপুর উন্নয়ন সংস্থার সেক্রেটারী মল্লিক ওয়াহিদ মিয়া, সৈয়দপুর যুবপরিষদ ইউকে এন্ড নর্থইষ্টের সৈয়দ মাহমুদ হোসেন, মল্লিক শাহী মাহমুদ  নয়ন, সৈয়দ সোয়েব আহমদ, সৈয়দ আমীনুল, সৈয়দ জোম্মান, সৈয়দ রব্বানী, সৈয়দ সালিক, সৈয়দ সেলু, সৈয়দ জয়নাল, সৈয়দ জুসেল, সৈয়দ সাবির, সৈয়দ সবুজ, সৈয়দ মিজান, সৈয়দ আহমদ মুক্তার, সৈয়দ তামিম, সৈয়দ মারুফ,  সৈয়দ তাহির, সৈয়দ বজলুর রহমান জনি, সৈয়দ মাসুক, সৈয়দ আহমদ তাহের, সৈয়দ ইকবাল, সৈয়দ দিনার আহমদ প্রমুখ।
অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে সৈয়দপুর যুবপরিষদ ইউকে ও নর্থইষ্টের কমিটি ঘোষনা করা হয়। যুবপরিষদ ইউকে থেকে সভাপতি নির্বাচিত করা হয় সৈয়দ মাহমুদ হোসেন, সাধারন সম্পাদক সৈয়দ মাহফুজ আহমদ, কোষাধ্যক্ষ সৈয়দ সোয়েব আহমদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ আহমদ মনির, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মিশকাত, সাংগঠনিক সম্পাদক সৈয়দ সারোয়ার আহমদ মারুফ,   সৈয়দপুর যুবপরিষদ ইউকে নর্থইষ্ট থেকে-  মল্লিক শাহী মাহমুদ নয়ন সভাপতি, সৈয়দ মিজান সাধারণ সম্পাদক, সৈয়দ খানুর কোষাধ্যক্ষ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ সাবির, সাংগঠনিক সম্পাদক সৈয়দ কামরুল, সাংগঠনিক সম্পাদক মল্লিক শাহরিয়ার-কে নির্বাচিত করে  কমিটি ঘোষনা করা হয়। উপস্থিতিথী বক্তাগণ বলেন যুব সমাজ হচ্ছে আজ ও আগামীর মধ্যের একটি সেতুবন্ধন। যুব সমাজ একটি জাতির অমূল্য সম্পদ। একটি শক্তিশালী ভবন তৈরির জন্য যেমন প্রয়োজন হয় একটি শক্তিশালী ভিত, ঠিক তেমনি একটি শক্তিশালী এবং গৌরবময় দেশ গড়ার জন্য প্রয়োজন হয় নির্ভিক ও সু-সংগঠিত যুব সমাজের। তাই সৈয়দপুরবাসীর ইতিহাসে এই প্রথম অনুষ্ঠান। তাদের বিশ্বাস সৈয়দপুর যুবপরিষদ ইউকে ও নর্থইষ্টের নির্বাচিত সদস্যরা সর্বশ্রেণীর মানুষকে এক সারিতে এনে আগামীতেও এইধরণের অনুষ্ঠান চালিয়ে যাবে।

Leave a Reply