বিশেষ ক্ষমতা আইনে বিএনপি নেতা খন্দকার আবদুল মুক্তাদিরের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১১:৫৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৭

বিশেষ ক্ষমতা আইনে বিএনপি নেতা খন্দকার আবদুল মুক্তাদিরের বিরুদ্ধে মামলা

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদিরের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। সিলেট জেলা বারের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ও আওয়ামী লীগ নেতা নুরে আলম সিরাজী বাদী হয়ে গত সোমবার রাতে সিলেটের জালালাবাদ থানায় এ মামলা দায়ের করেন।

মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির ছাড়াও এজাহারভুক্ত আসামি করা হয়েছে সিলেট সদর উপজেলার ২ নং হাটখোলা ইউপি চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ-সভাপতি মো. আজির উদ্দিন এবং জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল কাশেমসহ ৮ জনকে। অজ্ঞাতনামা আসামি করা হয়েছে সিলেট সদর হাটখোলা-জালালাবাদের ৬০ থেকে ৭০ জনকে।

জালালবাদ থানার ওসি শফিকুল ইসলাম জানিয়েছেন, বিশেষ ক্ষমতা আইনে খন্দকার মুক্তাদিরসহ ৯ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। পুলিশ পরবর্তী কার্যক্রম গ্রহণ করবে বলে জানান তিনি।

বুধবার সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি রেজিস্ট্রিভুক্ত হয়েছে বলে জানিয়েছেন আদালতের জিআরও ফয়েজ।

সিলেট সদর উপজেলার শিবেরবাজারে হাটখোলা ইউনিয়নে পরিষদ কার্যালয়ে গত ১ ডিসেম্বর স্থানীয় ইউপি চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ-সভাপতি আজির উদ্দিনকে সংবর্ধনা দেয় সিলেট সদর বিএনপি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খন্দকার আব্দুল মুক্তাদির। এ সময় ইউনিয়ন পরিষদের দেয়ালে টানানো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি উল্টিয়ে রাখা হয় বলে মামলায় অভিযোগ করা হয়েছে। এ ঘটনার ছবি সংগ্রহ করে ঘটনার পরদিনই সংক্ষুব্ধ হয়ে জালালাবাদ থানায় অভিযোগ দায়ের করেছিলেন নুরে আলম সিরাজী।

মামলা দায়েরের পর খন্দকার আব্দুল মুক্তাদির গতকাল জানিয়েছেন ‘চেয়ারম্যানের বিদায়ী সংবর্ধনায় আমি গিয়েছি। এর বেশি কিছু জানি না।’ তিনি বলেন, ‘আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে একটি মহল নানাভাবে মামলা করার পাঁয়তারা করছিলো। যেহেতু রাজনীতি করি, দমিয়ে রাখার জন্য এই মামলা দায়ের করা হয়েছে। কিন্তু আমি আইনি লড়াই চালিয়ে যাবো। মামলা করে দমিয়ে রাখা যাবে না।

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট