‘মুজিবের মতো হাসিনাও চান্স পেলে আ,লীগ বিলুপ্ত করবেন’

প্রকাশিত: ১২:২৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৭, ২০১৭

‘মুজিবের মতো হাসিনাও চান্স পেলে আ,লীগ বিলুপ্ত করবেন’

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আগামী দিনে আপনাদের দল (আওয়ামী লীগ) থাকবে তো? একইসঙ্গে তিনি বিএনপিকে নিয়ে এত চিন্তা না করে আওয়ামী লীগ সভানেত্রীর দিকে তাকিয়ে থাকার পরামর্শ দেন ওবায়দুল
কাদেরকে।

বিএনপির অবস্থা মুসলিম লীগের মতো হবে বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের করা মন্তব্যের পাল্টা জবাবে তিনি এ কথা বলেন।

সাবেক এই ছাত্রনেতা বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ মুজিবের কন্যা। শেখ মুজিব চান্স পাওয়া মাত্রই আওয়ামী লীগ বিলুপ্ত করে দিয়েছিল। জিয়াউর রহমান পরবর্তীতে আওয়ামী লীগকে রাজনীতি করার সুযোগ দিয়েছিলেন। শেখ হাসিনাও চান্স পেলে আওয়ামী লীগ বিলুপ্ত করবে। ওবায়দুল কাদের সাহেবকে বলতে চাই- আমরা মুসলিম লীগ হবো না, নিজেদের কথা ভাবুন- আগামী দিনে আপনাদের দল থাকবে তো?

বুধবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ৯০-এর ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য আলোচনা সভাটির আয়োজন করে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলটির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলমের সঞ্চালনায় এসময় আরও বক্তব্য রাখেন চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন প্রমুখ।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, আপনি বিপজ্জনক রাস্তায় আছেন। আরেকটু ভাবেন। অহংকার থাকা ভালো। তবে সীমা লঙ্ঘন করা ঠিক না। বিপজ্জনক অবস্থায় আছেন এজন্য বললাম যে, আপনার আশপাশে যারা আছেন তারা আপনার প্রকৃত বন্ধু নয়।

আমরা আপনাকে (শেখ হাসিনা) উৎখাত করতে চাই না। নির্বাচনের মাধ্যমে পরাজিত করতে চাই- বলেন দুদু।

বিএনপির এ শীর্ষ নেতা আরও বলেন, এদেশের ছাত্র সমাজ আবারও গর্জে উঠবে। আমি নিশ্চিতভাবে বলতে পারি আগামীর দিন খালেদা জিয়া ও তারেক রহমানের অনুসারীদের দিন।

শামসুজ্জামান দুদু বলেন, সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যেপ্রণোদিত মিথ্যা মামলা দিয়ে প্রমাণ করতে চায় খালেদা জিয়া দুর্নীতিবাজ।

এসময় সরকারপ্রধানের উদ্দেশ্যে তিনি আরও বলেন, নির্বাচন আপনি (প্রধানমন্ত্রী) দেবেন কেন? আমরা আদায় করে নেবো।