বিয়ানীবাজার সরকারি কলেজে ১০তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

সিলেট বিভাগ

সিলেটের বিয়ানীবাজার সরকারি কলেজে ২৫ কোটি টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন ১০তলা বিশিষ্ট একাডেমিক কাম প্রশাসনিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।

রোববার দুপুরে কলেজে ভিত্তিপ্রস্তর ছাড়াও হিসাব বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিষয়ে স্নাতকোত্তর কোর্স এবং সিসি ক্যামেরার উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী।

পরে বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দ্বারকেশ চন্দ্র নাথের সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে শিক্ষামন্ত্রী নাহিদ বলেন, শিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষে সরকার কাজ করছে। শিক্ষকদের তা বাস্তবায়নে ভূমিকা রাখতে হবে। তাহলে নতুন প্রজন্ম আধুনিক ও মানসম্মত শিক্ষা গ্রহণ করে উন্নত বিশ্বের যেকোন চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারবে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, এ অঞ্চলের ছেলেমেয়েদের সুবিধার্থে এ কলেজে অনার্স, মাস্টার্স ও বিএসসি কোর্স চালু করা হয়েছে। যাতে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনা লালন করে সুশিক্ষায় শিক্ষিত হতে পারে।

তিনি বলেন, ৭ মাসের দীর্ঘ বন্যায় রাস্তাঘাটের ক্ষতি হয়েছে। ইতিমধ্যে ২শ’ ৪ কোটি টাকা ব্যয়ে এসব রাস্তার সংস্কার কাজ শুরু হয়েছে। চলমান উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকার জন্য শিক্ষামন্ত্রী সবার প্রতি আহ্বান জানান।

এর আগে শিক্ষামন্ত্রী বিয়ানীবাজারে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

বিকেলে শিক্ষামন্ত্রী দুবাগ ইউনিয়ন আওয়ামী লীগের কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে বলেন, বাংলাদেশ তলাবিহীন ঝুঁড়ির তকমা থেকে বের হয়ে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। বহির্বিশে^র কাছে শিক্ষাক্ষেত্রে আমরা রোল মডেল। তিনি নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

Leave a Reply