বিএনপিকে ছোট ভাবার অবকাশ নেই : কাদের

রাজনীতি

কক্সবাজার : বিএনপির গণ-অভ্যুত্থানের স্বপ্ন এখন জাদুঘরে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, তাদের গণ-অভ্যুত্থানের হুমকি নেতাকর্মীদের চাঙ্গা করার কৌশল। তাদের গণআন্দোলন, গণ-অভ্যুত্থানের হুমকি দুঃস্বপ্ন হয়ে থাকবে।

সোমবার সকালে কক্সবাজার জেলা আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছেন, ‘বিএনপি মাঠে ব্যর্থ হলেও জনপ্রিয়তায় শীর্ষে। তাদের ছোট ভাবার অবকাশ নেই। সেটা ভেবেই আগামী নির্বাচনের প্রস্তুতি নিতে হবে।’

ওবায়দুল কাদের বলেন, সাংগঠনিকভাবে বিএনপি যতই এলামেলো হোক না কেন, বিএনপি একটা বড় দল, তাদের জনসমর্থনকে দুর্বল ভাববেন না। তাদের এত দুর্বল ভাবার কারণ নেই, কারণ আওয়ামী লীগবিরোধী, স্বাধীনতাবিরোধী ও সাম্প্রদায়িক সব শক্তি ধানের শীষে ভোট দেবে।

সদস্য সংগ্রহ কার্যক্রমের বিষয়ে নির্দেশনা দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ, ভূমিদলখকারীকে আওয়ামী লীগের সদস্য করা যাবে না। দল ভারী করার জন্য খারাপ লোককে সদস্য করবেন না। খারাপ লোক আমাদের দলে দরকার নেই।

আগামী নির্বাচনে তরুণ ও নারীরাই আওয়ামী লীগের প্রধান ভোটের উৎস হবে জানিয়ে তিনি বলেন, ১৮ বছরের তরুণ ও নালী ভোটাররাই আগামী নির্বাচনে শেখ হাসিনার বিজয় সুনিশ্চিত করবে। আওয়ামী লীগের সদস্য সংগ্রহের ক্ষেত্রে তরুণ পুরুষ ও নারী ভোটাররাই আমাদের টার্গেট হবে। আমাদের দেশে নারীদের সংখ্যা প্রায় অর্ধেক। এই অর্ধেক নারী গোষ্ঠীকে বাদ দিয়ে আমাদের সামনের দিকে এগিয়ে যাওয়া সম্ভব নয়।

বাংলাদেশের রেমিটেন্স কমেছে বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে মাহবুব-উল আলম হানিফ বলেন, মিথ্যাচার বিএনপির নেতাদের পেশা, মিথ্যাচারের মাধ্যমে তারা রাজনীতি করছে। বিএনপি নেতাদের বলবো, আপনারা যখন ক্ষমতায় ছিলেন তখন বাংলাদেশের রেমিটেন্স কত ছিল তা জাতির সামনে তুলে ধরুন, তাহলে জাতি জানতে পারবে আওয়ামী লীগ সরকারের সময়ে রেমিটেন্স কমেছে না বেড়েছে।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

Leave a Reply