সিলেটে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন

সিলেট বিভাগ

সিলেট সিটি করপোরেশনের বাসিন্দাদের মধ্যে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। রোববার সকাল ১০টায় সিলেট জেলা পরিষদ মিলনায়নে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা শেখ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্মার্ট কার্ড নিয়ে বিশেষ নিবন্ধ উপস্থাপন করেন জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম এনডিসি, পিএসসি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দিন আহমদ, সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মাৎ নাজমানারা খানুম, সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, জেলা পুলিশ সুপার মনিরুজ্জামান, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

উল্লেখ্য, আগামী ৭ নভেম্বর থেকে সিলেটের ওয়ার্ডভিত্তিক স্মার্ট কার্ড বিতরণ করা হবে। এ সংক্রান্ত যে কোনো তথ্য জানতে একটি হেল্পডেস্ক খুলেছে এনআইডি উইং। যে কোনো ফোন থেকে ১০৫ নম্বরে কল করলে নাগরিকদের তথ্য জানাবেন জাতীয় পরিচয় নিবন্ধন বিভাগের কর্মকর্তারা।

নির্বাচন কমিশন সূত্র জানায়, উন্নতমানের নাগরিকদের জন্য এ জাতীয় পরিচয়পত্র বিতরণের প্রথম বছরই মাত্র ১ কোটি ২৫ লাখের মতো বিতরণ করতে পেরেছে নির্বাচন কমিশন। এ অবস্থায় প্রকল্পের মেয়াদ বাড়িয়ে নতুন প্রকল্প নেয়া হচ্ছে। সেইসঙ্গে উৎপাদন ও বিতরণ কাজে সম্পৃক্ত করা হচ্ছে সেনাবাহিনীকে।

Leave a Reply