আগামী বছরের মার্চ, এপ্রিল অথবা মে’তে সিসিক’র নির্বাচন

সিলেট বিভাগ

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, আগামী বছরের মার্চ, এপ্রিল অথবা মে মাসে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি বলেন, সিটি কর্পোরেশন নির্বাচন হচ্ছে জাতীয় নির্বাচনের প্রি রিহার্সেল। কাজেই, এ নির্বাচন অবশ্যই সুষ্ঠু ও গ্রহণযোগ্য হতে হবে।
রোববার দুপুরে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সিলেট সিটি কর্পোরেশন এলাকায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা শেখ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্মার্ট কার্ড নিয়ে বিশেষ নিবন্ধ উপস্থাপন করেন জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম এনডিসি, পিএসসি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দিন আহমদ, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মাৎ নাজমানারা খানুম, সিলেটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক দেবজিত সিংহ, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, জেলা পুলিশ সুপার মনিরুজ্জামান, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। অনুষ্ঠান উপস্থাপনা করেন জাহাঙ্গীর আহমদ ও তানজিনা আফরিন সন্ধ্যা।
নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার তার বক্তব্যে আরো বলেন, সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের আগে ৪ জন নির্বাচন কমিশনার পর্যায়ক্রমে এ সিটির নির্বাচনী কার্যক্রম তত্বাবধান করবেন। সিটি নির্বাচনকে অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসাবে আখ্যায়িত করে তিনি বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে সিলেট সিটি কর্পোরেশনবাসী তাদের মনোনীত মেয়রকে বেছে নেবেন।
অনুষ্ঠানে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এবং সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের হাতে আনুষ্ঠানিকভাবে স্মার্ট কার্ড তুলে দেন।

Leave a Reply