সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা শ্রীমঙ্গলের মো: জায়নুল আবিদিন

সিলেট বিভাগ

শ্রীমঙ্গলের মনাইউল্লাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের সিনিয়র শিক্ষক জনাব মো: জায়নুল আবিদিন “শিক্ষক বাতায়নে” এ সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা হওয়ার গৌরব অর্জন করেছেন। এর আগে অত্র প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক জনাব মোহাম্মদ আল আমিন স্যারও শিক্ষক বাতায়নে ৩ বার সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা হওয়ার গৌরব অর্জন করেছেন।এ নিয়ে একি বিদ্যালয়ে ২জন শিক্ষক ‘শিক্ষক বাতায়ন’এ সেরা শিক্ষক নির্বাচিত হয়েছেন।

মাননীয় প্রধানমন্ত্রীর দফতর কর্তৃক a2i প্রকল্পের অধীনে পরিচালিত শিক্ষা বিভাগের জনপ্রিয় পোর্টাল ও ডিজিটাল শিক্ষাদান পদ্ধতি উন্নয়নের ভান্ডার ”শিক্ষক বাতায়ন” যেখানে দুই লক্ষ ষাট হাজারেরও বেশী শিক্ষক প্রাথমিক স্তর থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনার জন্য ডিজিটাল কন্টেন্ট তৈরী করে আসছেন । ডিজিটাল এ বাংলাদেশে শিক্ষা ব্যবস্থাকে ডিজিটাল ক্লাস রুমে রূপান্তরিত করতে যে ক’জন প্রতিভাবান শিক্ষক সেচ্ছায় নিরলস পরিশ্রম করে সারা দেশের শিক্ষকদেরকে মাল্টিমিডিয়ার মাধ্যমে ক্লাস নিতে সহায়তাস্বরূপ ডিজিটাল কন্টেন্ট নির্মান করে বিশেষ অবদান রাখছেন তাদেরই একজন মনাইউল্লাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের সিনিয়র শিক্ষক জানব মো: জায়নুল আবিদিন। তিনি এ সপ্তাহে ডিজিটাল কন্টেন্ট নির্মান করে সারা বাংলাদেশে সেরা তিন জনের একজন হিসেবে নির্বাচিত হয়েছেন ৷ গত শুক্রবার ০৩ নভেম্বর শিক্ষক বাতায়ন সরকারি ওয়েব সাইটে এ ফলাফল প্রকাশিত হয়েছে ৷

জায়নুল আবিদিন’র এ সাফল্যে মনাইউল্লাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব সৌমেন্দ্র দাস সহ সকল শিক্ষক/শিক্ষিকা ও ছাত্র/ছাত্রীবৃন্দ তাঁকে অভিনন্দন জানান ৷

জায়নুল আবিদিন সেরা শিক্ষকের সম্মাননা অর্জন করায় অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক, ‘শিক্ষক বাতায়ন’ এর ৩ বারের সেরা শিক্ষক ও মৌলভীবাজার জেলার জেলা এ্যাম্বাসেডর জনাব মোহাম্মদ আল আমিন সহ শিক্ষক বাতায়নের কর্তৃপক্ষ ও বাতায়ন পরিবারের নিকট কৃতজ্ঞতা স্বীকার করেন যাঁরা তাকে সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে মনোনীত করেছেন।

তিনি ২০০৪ সালে শ্রীমঙ্গল উপজেলার শ্রেষ্ঠ শ্রেনী শিক্ষক এবং ২০০৩ সালে জেলার অন্যতম শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হন।

তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন যেন কর্মজীবনে উত্তরোত্তর সফলতা লাভ করতে পারেন এবং নিজের মেধা ও পরিশ্রম দিয়ে শিক্ষার্থীদের জন্য মানসম্মত ও শ্রেণি উপযোগী ডিজিটাল কন্টেন্ট তৈরী করে শিক্ষক বাতায়নকে আরো সু-সমৃদ্ধ করতে পারেন।

Leave a Reply