সিলেটে আয়কর মেলার প্রথম দিনেই কর আদায় ২ কোটি টাকা

সিলেট বিভাগ

সিলেটে সপ্তাহব্যাপী বিভাগীয় আয়কর মেলার প্রথম দিন বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ২কোটি ৩০ লাখ ৫৫ হাজার ৪৫৩ টাকা কর আদায় হয়েছে। এছাড়া ৯৪৩ জন সেবা নিয়েছেন এবং ৫০ জনকে নতুন ইটিআইএন প্রদান করা হয়েছে।

বুধবার সকাল সোয়া ১০টায় নগরীর আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংসদ সদস্য ইমরান আহমদ। উদ্বোধনী দিনে বিপুল সংখ্যক করদাতার উপস্থিতিতে প্রাণবন্ত হয়ে ওঠে কর মেলা।

সিলেট কর অঞ্চলের কর কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদ বলেন, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলা চলবে ৭ নভেম্বর পর্যন্ত। তিনি বলেন, এবার মেলায় নতুন আকর্ষণ সেলফি কর্ণার। “আমি একজন গর্বিত করদাতা” স্লোগানে সেলফি কর্ণারে সেলফি তুলবেন আগতরা। সেই সঙ্গে মেলায় অভ্যর্থনা ডেস্কে থাকবে প্লেট ভর্তি চকলেট। সেবা গ্রহীতারা নিজের ইচ্ছামতো প্লেট থেকে চকলেট নিতে পারবেন।

উপ কর কমিশনার কাজল কুমার সিংহ জানান, আয়কর মেলায় এবার ২২টি স্টল বসানো হয়েছে। এরমধ্যে রিটার্ন গ্রহণ বুথ ৭টি, একটি করে সোনালী ও জনতা ব্যাংক, কাস্টমস, সঞ্চয়ী হিসাব ও আয়কর আইনজীবী বুথ রয়েছে।

কর কমিশনার কর্ণার ছাড়াও রয়েছে কন্ট্রোল রুম, অভ্যর্থনা ও তথ্য কেন্দ্র, দু’টি ইটিআইএন রেজিস্ট্রেশন ও রি-রেজিস্ট্রেশন কেন্দ্র। এছাড়া একটি মিডিয়া বুথ করা হয়েছে। যেখানে বসে সাংবাদিকরা মেলার সংবাদ সংগ্রহ ও কাজ করতে পারবেন।

Leave a Reply