খালেদা জিয়ার গাড়িবহরে হামলার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ অনুষ্ঠিত

সারাদেশ

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় বিােভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছে জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল। গতকাল বুধবার পুলিশি বাধা, হামলা, লাঠিচার্জ ও গ্রেফতার উপেক্ষা করে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা এ বিােভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করেন। এদিকে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলায় ঘটনায় বিােভ ও প্রতিবাদ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। গতকাল মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে আজ বৃহস্পতিবার দেশব্যাপী জেলা সদরে ও শনিবার ঢাকা মহানগরীর থানায় থানায় বিােভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।

জাতীয়তাবাদী যুবদল : রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ শেষে ঢাকা ফেরার পথে দ্বিতীয়বারের মতো বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার প্রতিবাদে জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির ডাকে গতকাল দেশের সকল জেলা ও মহানগরে যুবদল বিােভ কর্মসূচি পালন করেছে।

ঢাকা মহানগর উত্তর যুবদলের অন্তর্গত উত্তরা পূর্ব থানা, উত্তরা থানা, বাড্ডা থানা, মিরপুর থানা, রূপনগর থানা, কাফরুল থানা যুবদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছে। এছাড়া সিলেট জেলা ও মহানগর, ঢাকা মহানগর উত্তর ও দণি, রংপুর মহানগর এবং হবিগঞ্জ জেলাসহ কয়েকটি জেলায় কাল বিকালে তাৎণিকভাবে বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার প্রতিবাদে যুবদল বিােভ প্রদর্শন করে।

রাজশাহী জেলা ও মহানগর যুবদল : গতকাল বুধবার সকাল ১১টায় বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে রাজশাহী মহানগর বিএনপির দলীয় কার্যালয়স্থ প্রধান সড়কে রাজশাহী মহানগর ও জেলার যৌথ উদ্যোগে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহরে আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের চিহ্নিত সন্ত্রাসীদের ষড়যন্ত্রমূলক হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর যুবদলের সভাপতি মো. আবুল কালাম আজাদ সুইট ও সভা পরিচালনা করেন রাজশাহী মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মো. মাহ্ফুজুর রহমান রিটন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. শফিকুল হক মিলন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বোয়ালিয়া থানা বিএনপির সভাপতি মো. সাইদুর রহমান পিন্টু, রাজশাহী মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. আসলাম সরকার, বোয়ালিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক মো. রবিউল আলম মিলু, মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক হাসনাইন হিকোল, রাজশাহী জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, রাজশাহী জেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. শফিকুল আলম সমাপ্ত, রাজশাহী মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি মাইনুল হক হারু, মহানগর যুবদলের যুগ্ম-সাধারণ সম্পাদক রুহুল আমিন বাবলু, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়কবৃন্দ জাকির হোসেন রিমন, আক্তার হোসেন, আবেদুর রেজা রিপন, আনন্দ কুমার, আব্দুল ওয়াদুদ বাবলু, রাজশাহী মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মোর্তজা ফামিন, সহ-সভাপতি সারোয়ার শিবলী, যুগ্ম-সম্পাদক নাহিন, সাংগঠনিক সম্পাদক খন্দকার মাকসুদুর রহমান সৌরভসহ মহানগর ও জেলা, থানা, পৌরসভা, ইউনিয়ন এবং ওয়ার্ডের যুবদলের সকল নেতাকর্মী। :

ময়মনসিংহ উত্তর : জেলা যুবদল সভাপতি কামরুজ্জামান লিটন ও সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমানের নেতৃত্বে ময়মনসিংহ জেলা যুবদল বিােভ করেছে। টাংগাইল জেলা : জেলা যুবদল সাধারণ সম্পাদক আশরাফ পাহেলীর নেতৃত্বে গতকাল সকালে জেলা শহরে বিােভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদণি করে। :

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিন : হামলার প্রতিবাদে যুবদল মহানগর উত্তর ও দণি বেশ কয়েকটি মিছিল বের করে। এর মধ্যে তেজগাঁও শিল্পাঞ্চল ও শেরেবাংলা থানার যৌথ উদ্যোগে তেজগাঁওয়ে, উত্তরা পূর্ব থানা, মিরপুর থানা, পল্লবী ও রূপনগর থানা, বাড্ডা থানা এবং ঢাকা মহানগর দণি যুবদল বিােভ মিছিল বের করে। এতে দুই মহানগরের নেতৃবৃন্দ ও থানার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বরিশাল মহানগর : মহানগর যুবদল সাধারণ সম্পাদক মাহমুদ হাসান মামুন, সিনিয়র সহসভাপতি কামরুজ্জামান রতন, সাংগঠনিক সম্পাদক পলাশ ও যুগ্ম সম্পাদক আনিছের নেতৃত্বে নগরে বিােভ কর্মসূচি পালিত হয়। এখানে পুলিশের সাথে যুবদল নেতাকর্মীদের ধস্তাধস্তির ঘটনা ঘটে।

সিলেট জেলা ও মহানগর যুবদল ।। বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া কক্সবাজার থেকে ঢাকা ফেরার পথে ফেনীর মহিপালে গাড়ী বহরে হামলার প্রতিবাদে ৩১ অক্টোরব মঙ্গলবার সন্ধ্যা ৭টায় বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে নগরীর আম্বরখানা থেকে তাৎক্ষণিক এক প্রতিবাদ বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্টা পয়েন্টে প্রতিবাদ সভা মাধ্যমে শেষ হয়।
সিলেট জেলা যুবদলের যুগ্ম-সম্পাদক নিজাম উদ্দিন জায়গীরদারের সভাপতিত্বে ও সিলেট জেলা যুবদলের সহ প্রচার সম্পাদক আব্দুল মালেকের পরিচালনায় বিক্ষোভ মিছিল পরবর্তী পথ সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট মহানগর যুবদলের সিনিয়র নেতা আব্দুল আজিজ বলেন, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া বাংলাদেশের ৩ বারের সাবেক সফল প্রধানমন্ত্রী, তিনি একটি রাজনৈতিক দলের চেয়ারপার্সন, তাকে নিরাপত্তা দেয়া রাষ্ট্রের দায়িত্ব। কিন্তু গত শনিবার ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে এবং গতকাল ঢাকা ফিরে আসার পথে ফেনী সহ বিভিন্ন স্থানে গাড়ী বহরে হামলা চালিয়ে সরকার চরম কান্ড জ্ঞানহীনতার পরিচয় দিয়েছে। সর্বশেষ গতকাল ফেনীর মহিপালে যাত্রীবাহী দু’টি বাসে আগুন দিয়েছে আওয়ামী দুর্বৃত্তরা। এর মাধ্যমেই সরকারের আসল চেহারা উন্মোচিত হয়েছে। আসলে এই সরকার বিরোধী রাজনীতিকে সহ্য করতে পারছে না। তিনি বেগম খালেদা জিয়ার গাড়ী বহরে হামলাকারীদের চিহ্নিত করে অবিলম্বে তাদের গ্রেফতার করে আইনে আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করার জোর দাবী জানান।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট জেলা ও মহানগর যুবদল নেতা শামীম মজুমদার, আল মামুন খান, হাবিবুর রহমান হাবিব, ছালিক আহমদ চৌধুরী, আল মামুন খান, সাব্বির আহমদ, প্রফেসর মঈন উদ্দিন, সোহেল মাহমুদ, সাহেদ আহমদ, ময়নুল ইসলাম মঞ্জু, ছালেহ আহমদ, এনামুল ইসলাম লায়েছ, আসাদুজ্জামান, আব্দুস শাহিদ, আব্দুস সালাম, মইন উদ্দিন, তমিজুল ইসলাম, গিয়াস আহমদ, মাছুম আহমদ লস্কর, সাইদুল ইসলাম, মোঃ ইয়াসিন, এটিএম ফয়েজ, নজরুল ইসলাম, আমির হোসেন, শিপন চন্দ্র, নূরুল আলম, সিদ্দিকুর রহমান রুহেল, জুম্মান আহমদ, জুনেল আহমদ জুনেদ, আব্দুল মন্নান, ফয়সল আহমদ, সাদিক আহমদ, জহিরুল ইসলাম, কছির উদ্দিন, আজির উদ্দিন, ইউনুস আলী প্রমূখ।

সিলেট জেলা : গতকাল তাৎক্ষণিকভাবে যুবদল নেতা শাহীনের নেতৃত্বে এবং জেলা যুবদল সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমানের নেতৃত্বে বিক্ষোভ হয়েছে। এখানে সামসুল ইসলাম টিটু এবং জেলা যুবদল প্রচার সম্পাদক আলী আহম্মেদ হীরা উপস্থিত ছিলেন।

হবিগঞ্জ জেলা : জেলা যুবদল সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদের নেতৃত্বে হবিগঞ্জে মিছিল হয়েছে। কুড়িগ্রাম জেলা : জেলা যুবদল সভাপতি রায়হান কবির ও সাধারণ সম্পাদক নাদিম আহমেদের নেতৃত্বে কুড়িগ্রামে বিশাল বিােভ মিছিল হয়েছে। এখানে ছাত্রদলও যৌথভাবে মিছিলে অংশ নেয়।

বরগুনা : জেলা যুবদল সভাপতি তালিমুল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের নেতৃত্বে বরগুনায় মিছিল হয়েছে। এখানে জেলার বিভিন্ন থানার নেতৃবৃন্দ অংশ নেয়।

ময়মনসিংহ দক্ষিণ : জেলা যুবদল সভাপতি শামীম আজাদের নেতৃত্বে ময়মনসিংহ শহরে যুবদল বিােভ করে।

রংপুর জেলা : জেলা সভাপতি নাজমুল ইসলাম নাজু এবং সাধারণ সম্পাদক সামসুল ইসলাম ঝন্টুর নেতৃত্বে রংপুর শহরে বিােভ করে যুবদল।

মৌলভীবাজার : মুহিবুর রহমান মুহিত, সাবেক সাধারণ সম্পাদক মজিবুর রহমান মজনু ও মিজানুর রহমান নিজামের নেতৃত্বে মৌলভীবাজার শহরে যুবদল দুটি মিছিল বের করে।

লালমনিরহাট : যুবদল সাধারণ সম্পাদক হালিমের নেতৃত্বে লালমনিরহাটে মিছিল হয়েছে।

নারায়ণগঞ্জ মহানগর : মহানগর যুবদল আহবায়ক মাকসুদুল আলম খোরশেদ, যুগ্ম আহবায়ক মমতাজ উদ্দিন মন্তু, রানা মুজিব, জুয়েল রানা ও জুয়েল প্রধানসহ নগরের বিভিন্ন থানার নেতাকর্মীরা অংশ নেয়। নারায়ণগঞ্জ প্রেসকাবের সামনে থেকে শুরু হয়ে তোলারাম কলেজের সামনে গিয়ে সংপ্তি সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ হয়।

চট্টগ্রাম মহানগর : জেলা যুবদল সাধারণ সম্পাদক মোশারফ হোসেন দিপ্তী, সিনিয়র সহসভাপতি ইয়াসিন চৌধুরী লিটন, সহসভাপতি নুর আহমেদ গুড্ডু, যুবনেতা হাবিবুর রহমান মাসুম ও নুর উদ্দিন নুরুর নেতৃত্বে বিােভ শহরের বিভিন্ন সড়ক প্রদণি শেষে দলীয় কার্যালয়ে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সুনামগঞ্জ : জেলা যুবদল সভাপতি আনসার উদ্দিনের নেতৃত্বে সুনামগঞ্জে বিােভ হয়েছে।

জয়পুরহাট জেলা : জেলা যুবদল সভাপতি সেলিম রেজা ডিউক, সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান সুইট এবং সাংগঠনিক সম্পাদক এটিএম শাহ নেওয়াজ শুভ্রর নেতৃত্বে জয়পুরহাটের বিােভ সমাবেশে জেলার সকল উপজেলা ও পৌর যুবদল অংশ নেয়। : চট্টগ্রাম দক্ষিণ : জেলা যুবদল সভাপতি বদরুল খায়ের চৌধুরী, সাধারণ সম্পাদক শাহজাহান এবং সাংগঠনিক সম্পাদক মোজাম্মেলের নেতৃত্বে চট্টগ্রাম জেলা যুবদল বিােভ করে। এছাড়া ঝালকাঠি পিরোজপুর, চাঁপাইনবাবগঞ্জসহ দেশের সকল জেলা ও মহানগরসমূহে কর্মসূচি পালিত হয়।

যুবদল সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু কেন্দ্র ঘোষিত কর্মসূচি যথাযথভাবে পালন করার জন্য সকল জেলা ও মহানগর যুবদল নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন।

দেশব্যাপী স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল : বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহর চট্টগ্রাম থেকে ঢাকা আসার পথে ফেনীতে আওয়ামী সন্ত্রাসীদের অতর্কিত হামলা, গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদে দেশব্যাপী সকল জেলা ও মহানগরে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ফখরুল ইসলাম রবিন এবং সাধারণ সম্পাদক গাজী রেজওয়ান-উল হোসেন রিয়াজের নেতৃত্বে উত্তরার আজমপুর এলাকায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এছাড়াও ঢাকা, ফরিদপুর, টাঙ্গাইল, রাজশাহী মহানগর, পাবনা, সিলেট মহানগর, ময়মনসিংহ দক্ষিণ জেলাসহ প্রায় জেলা ও মহানগরে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়।

ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ : গত মঙ্গলবার বেগম খালেদা জিয়ার গাড়িবহর চট্টগ্রাম থেকে ফেরার পথে ফেনীর মহিপালে ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসী কর্তৃক গুলি ও বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সভা অনুষ্ঠিত হয়। এই বিক্ষোভ মিছিল ও সভার নেতৃত্ব দেন স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সংগ্রামী সভাপতি ফখরুল ইসলাম (রবিন) এবং বিপ্লবী সাধারণ সম্পাদক রেজওয়ান-উল হোসেন রিয়াজ। আরও উপস্থিত ছিলেন উত্তরের সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম সাইদুর, বিভিন্ন থানার নেতাদের মধ্যে কামাল আহম্মেদ আশাদ, আনোয়ার হোসেন, রফিকুল ইসলাম খোকন, নবী হোসেন, মোস্তফা কামাল হৃদয়, আব্দুল রশিদ ভূঁইয়া, শিহাব আহম্মেদ, মনছুর আহম্মেদ, মাছুমসহ বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়নের নেতৃবৃন্দ।

সিলেটে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে আওয়ামী সন্ত্রাসীদের ফের হামলার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে গতকাল বুধবার সিলেট নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল। মিছিলটি নগরীর নয়াসড়ক পয়েন্ট থেকে শুরু হয়ে জেল রোড পয়েন্টে গিয়ে প্রতিবাদ সমাবেশ করে। প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আব্দুল ওয়াহিদ সোহেল ও দক্ষিণ সুরমা উপজেলা স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাতা আহবায়ক কামাল হাসান জুয়েলের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি আব্দুল আহাদ খান জামাল, সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক জাকির হোসেন, সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক ও এমসি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুস শহিদ, এম.সি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক জেলা স্বেচ্ছাসেবক দল নেতা সিরাজুল ইসলাম সিরাজ, মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা আহমেদ আহসান মাহবুব, দক্ষিণ সুরমা উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহবায়ক মল্লিক আহমেদ, ২৭নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহবায়ক দেলোয়ার হোসেন চৌধুরী, স্বেচ্ছাসেবক দল নেতা আলী আকবর খান, ২৩নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহবায়ক জাবেদ আহমদ জীবন, ৩নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহবায়ক স্বপন আহমদ, সাবেক ছাত্রদল নেতা আলতাফ হোসেন টিটু, ১০নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহবায়ক নিজাম উদ্দিন, স্বেচ্ছাসেবক দল নেতা আবুল বাশার, মামুন আহমদ, মহানগর ছাত্রদলের সাবেক সহসাধারণ সম্পাদক স্বেচ্ছাসেবক দল নেতা আফজাল হোসেন চৌধুরী, আব্দুল হক, সালেহ আহমদ, ১নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সভাপতি তারাব আলী লিটন, ৮নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সভাপতি রাসেল আহমদ খান, স্বেচ্ছাসেবক দল নেতা সাহেদ আহমদ, নোমান আহমদ, ৭নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কামরুল ইসলাম সজল, মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা আজিজ খান সজীব, রিপন আহমদ, ৮নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, শেখ স¤্রাট, সাজ্জাদ হোসেন আরমান, আব্দুল্লাহ আল মামুন, আব্দুস ছাত্তার, হাসান মাহমুদ মাসুম, জাহাঙ্গীর আলম, আফজাল হোসেন, জাহেদ আহমদ, সুমন জালালী, মনির হোসেন, লালন আহমদ, সোহেল মোল্লা, লাল মিয়া, জুয়েল তালুকদার, সাজিদ নুর বাবু, শফিকুর রহমান, আকির হোসেন, ১নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বাইন উদ্দিন, স্বেচ্ছাসেবক দল নেতা সালমান আহমদ রানা, কামরান নোমান, জাকির হোসেন, শেখ সাজু, সুমিত কর, জামাল আহমদ, আফজাল হোসেন, রনি আহমদ, হোসেন আহমদ, নিজাম উদ্দিন, উজ্জল আহমদ, শাহীন আহমদ, রাসেল আহমদ, দেলোয়ার হোসেন, রাসেল আহমদ জীবন, নজরুল ইসলাম, মুন্না আহমদ, সুমন আহমদ, বদরুল ইসলাম, আমিনুল ইসলাম, আল আমিন, জাবেদ আহমদ, রুমন আহমদ, আকাশ আহমদ, আহমদ মুন্না, ফাহিম আহমদ, দেলোয়ার হোসেন, সোহেল আহমদ, হৃদয় আহমদ হাবিব, মামুন আহমদ, লিমন আহমদ, মোস্তাক আহমদ, আনা মিয়া, রনি আহমদ, শায়েস্তা রহমান, সালেহ আহমদ, সালাউদ্দিন, সাদ্দাম হোসেন লিটু, তাজুল ইসলাম বারেক, নাজমুল ইসলাম আখল, আশিকুর রহমান, ইমন আহমদ, আনোয়ার হোসেন, মোসাদ্দেক হোসেন, দেলোয়ার হোসেন দিলু, মোস্তাক আহমদ, রাসেল আহমদ, করিম মন্নান, তৈয়ব আলী, শামসুল ইসলাম, করিম আহমদ, রুবেল দাস, নীরব, শিপন, শহীদ নূর, ইমরান, তারেক, রুবেল, মাসুক, রফিকুল ইসলাম হেলাল, আলমাছ আলী, ইকবাল আহমদ, সেলিম আহমদ, আলমাছ আলী, নজির হোসেন, জালাল উদ্দিন, কদম, শামীম, ফটিক, দুলন, গুলশান আহমদ, রুবেল, তারেক মনোয়ার, আনা মিয়া, শায়েস্তা রহমান, সাদ্দাম হোসেন লিটু, তাজুল ইসলাম বারেক, মোসাদ্দেক হোসেন, জহুরুল ইসলাম, মেজ আহমদ, সাজু আহমদ, তাফসীর আহমদ, এমরান আহমদ, শারেক আহমদ, শরীফ, রিপন, করিম, মান্নান, সাদিকুর রহমান, গিয়াস আহমদ, সোহেল আহমদ, কদম, করিম, রুবেল আহমদ, সাদ্দাম হোসেন লিটু, তাজুল ইসলাম বারক, আশিকুর রহমান, মোসাদ্দেক হোসেন, জহুরুল ইসলাম, জাবেদ আহমদ, শামসুল ইসলাম, শরীফ, রিপন আহমদ, দেলোয়ার হোসেন দিলু, করিম মান্নান, সাদিকুর রহমান, গিয়াস আহমদ, সোহেল ইয়াসিন, সাব্বির, তারেক, নাজমুল, মিজু আহমদ, সায়েম আহমদ, শামীম, ফটিক, দোলন, সাব্বির, তারেক, নাজমুল প্রমুখ। : সমাবেশে সভাপতির বক্তব্যে সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করে আওয়ামী লীগের সন্ত্রাসীরা যে কাপুরুষতার পরিচয় দিয়েছে, তার জবাব এদেশের জনগণ সময়মত দেবে ইনশাআল্লাহ। নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে বর্তমান ফ্যাসিবাদের বিরুদ্ধে রাজপথে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান তিনি।

ছাত্রদলের বিক্ষোভ মিছিল : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহরে বোমা হামলার প্রতিবাদে আইনশৃঙ্খলা বাহিনীর বাধা সত্ত্বেও দেশের সকল জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়সমূহে ঘোষিত এক দিনের বিােভ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। :

বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। মিছিলের নেতৃত্ব দেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাসার সিদ্দকী। মিছিলটি শাহবাগ মোড় থেকে শুরু হয়ে ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের গেটে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন ঢাবি ছাত্রদলের সিনিয়র সহসভাপতি তানভীর রেজা রুবেল, যুগ্ম সম্পাদক এম এম মহিন উদ্দিন রাজু, মুন্সি আনিসুর রহমান শামীম, সাইফ মাহমুদ জুয়েল, সহসাধারণ সম্পাদক নাঈম হোসাইন, সহসাংগঠনিক সম্পাদক এম এম মারুফুল ইসলাম, নাছির উদ্দীন নাছির, হাসানুর রহমান হাসান, প্রচার সম্পাদক আক্তার হোসেন, দফতর সম্পাদক এস এম ইসা মন্তাজ ইজাজসহ বিশ্ববিদ্যালয় ও হল শাখার শতাধিক নেতাকর্মী। মিছিলে ছাত্রলীগ ও যুবলীগ অতর্কিত হামলা চালায়। এসময় গুরুতর আহত হয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সহসাংগঠনিক সম্পাদক নাছির উদ্দীন নাছির, জহুরুল হক হল ছাত্রদলের যুগ্ম আহবায়ক ইব্রাহীম খলিল ও শহীদুল্লাহ হল ছাত্রদলের যুগ্ম আহবায়ক মাহবুবুর রহমান মাহবুব। এদের মধ্যে ইব্রাহীমের অবস্থা গুরুতর। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক ছাত্রলীগ ও যুবলীগের এই অতর্কিত সন্ত্রাসী হামলার উপযুক্ত জবাব দেয়া হবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা। গতকাল বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কাঁটাবন এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রদলের কর্মীরা। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সহ-সভাপতি নজরুল ইসলাম নাহিদের নেতৃত্বে বিক্ষোভ মিছিলে অংশ নেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক শাহীন আহমেদ মেঘ, আসাদ, সোহাগ, স্যার এ এফ রহমান হলের যুগ্ম আহ্বায়ক মাসুম বিল্লাহ, যুগ্ম আহ্বায়ক মাসুদুর রহমান বাবু, আরিফ। বিশ্ববিদ্যালয়ের সদস্য সাজ্জাদ হোসেন সুজন, ইয়াসিন আরাফাত বাবু, আদিল শিকদার আদি, জুয়েল রানা, ইমরান, নুহাশ প্রমুখ। : বিক্ষোভ মিছিল করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সংগ্রামী সভাপতি রফিকুল ইসলাম রফিক ও বিপ্লবী সাধারণ সম্পাদক আসিফুর রহমান বিপ্লবের নেতৃত্বে সকাল ১১:৩০ মি.এ সিএমএম কোর্ট থেকে শুরু হয়ে রায়সাহেব বাজার হয়ে নয়াবাজার মোড় এসে সংপ্তি সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রদলের সহ-গণসংযোগ বিষয়ক সম্পাদক এম আর গনি মোস্তফা, জবি ছাত্রদলের সহ-সভাপতি আব্দুল জলিল, মিরাজ, রহমান, খলিলুর রহমান, এ, কে এম খালিদ শুভ, এস, এম, আল-আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক কে,এম, সাখাওয়াত হোসেন, আসাদুজ্জামান আসলাম, মো. আলী হাওলাদার, আবুল খায়ের ফরাজি, ওমর ফারুক হিমেল, মিজানুর রহমান শরীফ, সালাউদ্দিন, ইব্রাহিম কবির মিঠু, ইমরান হোসেন পলাশ। সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান (সাদিক), সহ-সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, হেমায়েত উদ্দিন, শাহ জামাল, শফিক জামিল চৌধুরী, ছাত্রনেতা এম, এ, ফয়েজ, মিজানুর রহমান। : এছাড়াও টুটুল, আবির, অয়ন, রুবেল, রায়হান, জিতু, বাবু, শাহাদাত, কাওছার, সবুজ, আশরাফুল ইসলাম রাতুল, রুমি, সুশীল ত্রিপুরা, শাহরিয়ার, কামরুল, মামুন, তুহিনসহ শতাধিক নেতাকর্মী। : ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের উদ্যোগে বিােভ মিছিল মালিবাগবাজার হতে খিদমাহ হাসপাতাল পর্যন্ত গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। বিােভ মিছিলে নেতৃত্ব দেন মহানগর পূর্ব ছাত্রদল সভাপতি খন্দকার এনামুল হক এনাম ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মানিক। এ সময় উপস্থিত ছিলেন মহানগর পূর্ব ছাত্রদল সিনিয়র যুগ্ম সম্পাদক মো. নুরুন্নবী, যুগ্ম সম্পাদক ও বি আজাদ চৌধুরী নাহিদ, আতিকুল ইসলাম আতিক, পল্টন থানা ছাত্রদল সাবেক আহবায়ক কাজী মহিউদ্দিন মহি, সাধারণ সম্পাদক মামুন, যুগ্ম সম্পাদক বাবু, মিজান, মুগদা থানার সভাপতি আল মামুন পান্না, বাবু, খিলগাঁও মডেল কলেজের নাসির, সজিব, মামুন, শাহজাহানপুর ছাত্রদলের ইমন, আল আমিন, সোহেল, ফাহিম সোহাগ, আলমগীর, রমনা থানার সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রিন্স, হাশেম, সিদ্ধেশ্বরী কলেজের সিনিয়র সহ-সভাপতি আমিরুজ্জামান, যুগ্ম সম্পাদক রাফিজ আহম্মেদ, সোহেল, শাহবাগ থানা ছাত্রদলের আল-আমিন, নাঈম, কামাল, হোসেন, হাজারীবাগ থানার সাধারণ সম্পাদক সুমন, সাংগঠনিক সম্পাদক সাইফুল, সিনিয়র সহ-সভাপতি আনোয়ার, নাজমুল, রানা, নিউমার্কেট থানার দুলাল, আসিফ, আবুজর গিফারী কলেজের আমিনুল, জাহিদ, ফাহাদ, হাবিবুল্লাহ বাহার কলেজের ফারুক, মাহমুদ মহরম প্রমুখসহ দুই শতাধিক নেতাকর্মী । উল্লেখ্য, মিছিল থেকে একজন গ্রেফতার করে পুলিশ। : ঢাকা মহানগর দণি ছাত্রদলের উদ্যোগে রাজধানীর মধুমিতা সিনেমা হল থেকে মতিঝিল শাপলা চত্বর পর্যন্ত বিােভ মিছিল করে ঢাকা মহানগর দণি ছাত্রদল। বিােভ মিছিলে নেতৃত্ব দেন মহানগর দণি ছাত্রদল সভাপতি জহির উদ্দিন তুহিন, সাধারণ সম্পাদক এম এ গাফফার। এ সময় উপস্থিত ছিলেন দণি ছাত্রদল সিনিয়র সহসভাপতি জাকির হোসেন, সহসভাপতি নাহিদুল ইসলাম নাহিদ, মোস্তাক আহমেদ, যুগ্ম সম্পাদক পাভেল শিকদার, মুকিত হোসেন, লালবাগ থানা ছাত্রদলের সাবেক সভাপতি ইকবাল হোসেন স্বপন প্রমুখ। : সিলেট জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদের নেতৃত্বে মিছিল করেন সিলেট জেলা ছাত্রদল। : বিােভ মিছিল ও সমাবেশ করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। গতকাল সকাল ১০টায় শাখা ছাত্রদলের সভাপতি ইয়ার মাহমুদ ও সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জনির নেতৃত্বে মিছিলটি ১নং নিরাপত্তা জোন সংলগ্ন এলাকা হতে আরম্ভ হয়ে বিশ্ববিদ্যালয় মূল ফটকে সমাবেশের মাধ্যমে সমাপ্ত হয়। এসময় আরও উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি রুহুল আমিন, সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন সুজন, দফতর সম্পাদক আতিকুর রহমান, শিহাব, শোয়েব, আল আমিন, শাহজাহান, কাফি, সুজন, সৈকত, স্বপ্নিলসহ শতাধিক নেতাকর্মী। : রাজশাহী মহানগর ছাত্রদলের বিােভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে নেতৃত্ব দেন মহানগর ছাত্রদল সভাপতি আসাদুজ্জামান জনি ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি। এসময় আরও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। : খুলনা মহানগর ছাত্রদল সভাপতি শরিফুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক হেলাল আহম্মেদ সুমনের নেতৃত্বে বিােভ মিছিল সমাবেশ করেন। এ সময় আরও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। খুলনা জেলা ছাত্রদল সভাপতি আব্দুল মান্নান মিস্ত্রী ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা তুহিনের নেতৃত্বে বিােভ মিছিল সমাবেশ করেন। এ সময় আরও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিােভ মিছিল সমাবেশ করেন হবিগঞ্জ জেলা ছাত্রদল । মিছিলটি জেলা ছাত্রদল সভাপতি ইমদাদুল হক ইমরান ও জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক রুবেল আহম্মেদ চৌধুরীর নেতৃত্বে শহরের প্রধান প্রধান সড়ক প্রদণি করে স্থানীয় পৌরসভার মাঠে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি জিল্লুর রহমান, আরিফে রাব্বানি টিটু, মখলিসুর রহমান ফয়সাল, যুগ্ম সম্পাদক হাফিজুল ইসলাম, মহিবুর রহমান শাওন ও সাংগঠনিক সম্পাদক শাহ রাজিব আহম্মেদ রিংগনসহ জেলা ও পৌর থানা নেতৃবৃন্দ। : বরিশাল মহানগর ছাত্রদল আরিফুর রহমান নেতৃত্বে বিােভ মিছিল সমাবেশ করে। এ সময় আরও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া বরিশাল জেলা ছাত্রদলের নেতৃত্বে আরও একটি বিােভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়। : রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদল সাধারণ সম্পাদক কামরুল ইসলামের নেতৃত্বে বিােভ মিছিল করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক সুলতান আহমেদ রাহী, সামসুউদ্দিন চৌধুরী সানিন, রাশেদ, শহিদুল ইসলাম শাহিন ও সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ মামুনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের নেতৃবৃন্দ। বিােভ মিছিলটি রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন অক্ট্রোয় মোড় থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের কাজলায় ১নং গেটে এসে শেষ হয়। বিােভ মিছিল ও সমাবেশ করেছে কবি নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রদল। বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদ সেতুর নেতৃত্বে বিােভ মিছিলে উপস্থিত ছিল সিনিয়র সহসভাপতি ইমরান প্রধান, যুগ্ম সম্পাদক ইসমাঈল হোসেনসহ হিমেল আহমেদ, রায়হান, মিসবাহুল সাদ, পারভেজ, রিমন, ইমরান, হাবীব, নোমানসহ আরও অনেকেই। : মৌলভীবাজারে জেলা ছাত্রদলের বিােভ মিছিল : বেগম খালেদা জিয়ার গাড়িবহরে বোমা হামলার প্রতিবাদে গতকাল বুধবার বিােভ মিছিল করেছে মৌলভীবাজার জেলা ছাত্রদল। মিছিল পরবর্তী সমাবেশে জেলা ছাত্রদল নেতা আকিদুর রহমান সোহান ও ইমামুল হক রিপনের নেতৃত্বে উপস্থিত ছিলেন পিপুল আব্দুল হাই, ইসহাক চৌধুরী মামনুন, টিটু আলম, মন্জু হক, আরিফুল আনোয়ার, নিয়াজ খান, ওসমান গনি পল্লব, জাকির হোসেন, মামুন পারভেজ, সাদেকুর রহমান রাসেল, জসিম আহমেদ, হোসাইন আহমেদ, ফয়সাল আহমেদ, জনি আহমেদ, সুলতান আহমেদ টিপু, জাফর হোসেন, জাফরান আহমেদ, রাজনগর উপজেলা ছাত্রদলের জামাল আহমদ ও আতিকুর রহমান সোয়েব, কুলাউড়া ডিগ্রী কলেজের সাবেক আহবায়ক সাইফুর রহমানসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও কুড়িগ্রাম, কুষ্টিয়া, কক্সবাজার, চট্টগ্রাম মহানগর, চট্টগ্রাম উত্তর-দণি জলা, কুমিল্লা দণি, চাঁদপুর, ময়মনসিংহ, গাইবান্ধা, কুড়িগ্রাম, রংপুর মহানগর, যশোর, নরসিংদী, সুনামগঞ্জসহ দেশের সকল জেলা, মহানগর ও অধিকাংশ বিশ্ববিদ্যালয়ে বিােভ মিছিলের কর্মসূচি সফলভাবে পালন করা হয়। : কিশোরগঞ্জ : কিশোরগঞ্জ প্রতিনিধি জানান, বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কিশোরগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের এক বিােভ মিছিল গতকাল বুধবার সকাল ১১টায় টাউন হল চত্বর থেকে বের হয়ে পুলিশি বাধার মুখে আখড়াবাজার মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মো. নাজমুল আলম, জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবক দল নেতা শহীদুল্লাহ কায়সার শহীদ, জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক মো. সাজ্জাদ হোসেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক হানিফ উদ্দিন আহমেদ রনক, জেলা কৃষক দলের যুগ্ম আহবায়ক উবায়দুল্লাহ, জেলা স্বেচ্ছাসেবক দল নেতা পারভেজ আহমেদ, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক মো. আমিনুল হক মামুন, হোসেনপুর উপজেলা স্বেচ্ছাসেবক দল সিনিয়র যুগ্ম আহবায়ক মিজানুর রহমান হৃদয়, জেলা স্বেচ্ছাসেবক দল নেতা মাহফুজুল হক খান (জিকু), খাইরুল ইসলাম, আরিফুল ইসলাম রবিন, গিয়াস উদ্দিন, মোশারফ হোসেন রিপন, শফিকুল ইসলাম জুয়েল, জলিল, তাজিমুল হক বিল্লাল, আশরাফুল ইসলাম হিমেল, জাকির, সোহেল, জেলা ছাত্রদল নেতা ফেরদৌস আহমেদ নেভিন, মো. শফিকুল ইসলাম, এমদাদুল হক, রাজন, জোবায়ের প্রমুখ নেতৃবৃন্দ। : বক্তারা হামলাকারী চিহ্নিত ছাত্রলীগ, যুবলীগসহ আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান। : পুলিশি বাধা ভেঙে যুবদল ও ছাত্রদলের বিােভ মিছিল ও সমাবেশ : সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কিশোরগঞ্জ জেলা যুবদল ও ছাত্রদলের উদ্যোগে বিােভ মিছিল অনুষ্ঠিত হয়। : কিশোরগঞ্জ জেলা যুবদলের আহবায়ক অ্যাড. শরীফুল ইসলাম শরীফের সভাপতিত্বে ও জেলা ছাত্রদলের আহবায়ক তারিকুজ্জামান পার্নেলের উপস্থাপনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা যুবদলের যুগ্ম আহবায়ক লুৎফুল হক টিটু, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মো. মনিরুজ্জামান মিয়া জামান, যুগ্ম আহবায়ক মোকাম্মেল হক নয়ন, কিশোরগঞ্জ সদর উপজেলা যুবদলের সভাপতি সালাউদ্দিন বাচ্চু, সাধারণ সম্পাদক সালাউদ্দিন স্বপন, পৌর যুবদলের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, কিশোরগঞ্জ সদর উপজেলা ছাত্রদল সভাপতি ফয়েজ চৌধুরী, পৌর যুবদলের সাংগঠনিক সম্পাদক নূরুল ইসলাম রুবেল, সহ-সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম তারেক, জেলা যুবদল নেতা ইমাম হোসেন, পৌর ছাত্রদলের সমাজসেবা সম্পাদক সাঈদ সুমন, সদর থানা ছাত্রদলের প্রচার সম্পাদক মাজহারুল ইসলাম, জেলা ছাত্রদল নেতা নিয়াজ মোহাম্মদ খান সুজয়, লিমন মিয়া, গুরুদয়াল কলেজ ছাত্রদল সভাপতি রেদুয়ানুর রহমান ওয়াকিয়ুর, জেলা ছাত্রদল নেতা শাহজাহান মিয়া, রাজন মিয়া, শহীদুজ্জামান তারেক, সানি আহমেদ খান, ওমর ফারুক, রনি আহমেদ প্রমুখ। : উক্ত সমাবেশে বক্তারা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহরে বোমা হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অবিলম্বে অপরাধীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। : স্বেচ্ছাসেবক দলের বিােভ মিছিল : বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল বিকাল ৫টায় কিশোরগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দল বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশি বাধার মুখে পড়ে। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে কিশোরগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক সাবেক ভিপি মো. বাহার মিয়ার বক্তব্যের শেষ পর্যায়ে পুলিশ লাঠিচার্জ শুরু করে। পুলিশি লাঠিচার্জে আহত হন জেলা স্বেচ্ছাসেবক দল নেতা মো. মোস্তফা মিয়া ও থানা স্বেচ্ছাসেবক দল নেতা মো. আল আমিনসহ আরও অনেকে। তাদের কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-পরিবেশবিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন সরকার, মো. মতি মিয়া, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মো. মনিরুজ্জামান মিয়া, জেলা স্বেচ্ছাসেবক দল সদস্য মো. মিজানুল ইসলাম বকুল, আজিজুর রহমান নাদিম, আজিজুর রহমান খান লিটন, হোসেনপুর থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইফুল ইসলাম শহীদ, যুগ্ম সম্পাদক আলামিন মিয়া, পাকুন্দিয়া স্বেচ্ছাসেবক দল নেতা আবু রায়হান, মো. মিজানুর রহমান, সাইদুর, মো. পারভেজ মিয়া, বিপ্লব রায়, মো. মানিক মিয়া, মো. রাজা মিয়া, আলম, মো. শহীদ মিয়া, মো. জসিম মিয়া, সোহাগ, শাহাবুদ্দিন, শফিক, সাগর, যুবদল নেতা মো. ফয়সাল, মো. নূরে আলম, মো. এহসান, ছাত্রদল নেতা বাছির উদ্দিন রিপন, সোয়েব সাদেকীন বাপ্পী, ফয়সাল, হাসান, শেখ সাদী, রঙ্গু, সাফায়েত, হায়দার প্রমুখ। : গুরুদয়াল কলেজ শাখা ছাত্রদলের বিােভ মিছিল ও সমাবেশ : সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গুরুদয়াল কলেজ শাখা ছাত্রদলের উদ্যোগে গতকাল বুধবার বিকেলে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিলটি গুরুদয়াল কলেজের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করার পর কলেজের মূলফটক দিয়ে বের হতে চাইলে ডিবি এবং পুলিশি বাধার সম্মুখীন হয়। পরে সেখানে নেতৃবৃন্দ সমাবেশে মিলিত হন। উক্ত সমাবেশে সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ জেলা ছাত্রদল নেতা ফেরদৌস আহমেদ নেভিন। সমাবেশ সঞ্চালনা করেন গুরুদয়াল কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম। সমাবেশে বক্তব্য রাখেন কাজী মামুনুর রশিদ মামুন, সদর থানা ছাত্রদলের সদস্যসচিব মাসুম বিল্লাহ, ছাত্রদল নেতা জোবায়ের ইসলাম, আল-আমিন, আব্দুল্লাহ-আল মামুন, আফসার উদ্দিন লিটন, নাজমুল হাসান বাপ্পী, আহসান উল্লাহ লতিফ মোস্তাফিজুর রহমান রাসেল। উক্ত সমাবেশে উপস্থিত ছিলেন ছাত্রদল নেতা বাপ্পী, সবুজ, রাজন খান, আবুল খায়ের নূর, নূরুল, পিয়াস, পারভেজ, রিয়াদ, রছী, জয়, টুটুল, পিয়াস, শুভ, আরমান, তানভীর, আবু দারদা বাপ্পী, ঋতু, নকিব, সজীব, জোবায়ের, হাসান, আব্দুল্লাহ প্রমুখ। : উক্ত সমাবেশে বক্তারা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহরে বোমা হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অবিলম্বে অপরাধীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। : খুলনা : খুলনা ব্যুরো জানান, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ত্রাণ বহরের গাড়ি ভাঙচুর, হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় খুলনার রাজপথ প্রতিবাদমখোর হয়ে উঠেছে। চলছে প্রতিবাদ সমাবেশ,বিক্ষোভ মিছিল,মশাল মিছিল ও তীব্র নিন্দা জ্ঞাপন। বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা প্রতিদিন এ কর্মসূচি অব্যাহত রেখেছে। বিশেষ করে গত মঙ্গলবার সন্ধ্যায় মহানগর ছাত্রদলের জঙ্গি মশাল মিছিল ছিল লক্ষণীয়। কেননা দীর্ঘ কয়েক বছর পর খুলনার রাজপথে মশাল মিছিলটি ছিল আন্দোলনের নতুন মাত্রা। : মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় নগরীর খানজাহান আলী রোড টুটপাড়া কবরখানা মোড় থেকে মহানগর ছাত্রদলের মশাল মিছিলটি শুরু হয়। এরপর হাজী মহসিন রোড হয়ে সাউথ সেন্ট্রাল রোডে গিয়ে মিছিল শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন নগর ছাত্রদল সভাপতি শরিফুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক হেলাল আহমেদ সুমন, আশিকুর রহমান অনি, ইশতিয়াক আহমেদ ইশতি, শাহরিয়ার বাবু, শেখ মসফিকুর হাসান অভি, মুজাহিদুল ইসলাম টনি, জাহিদুল ইসলাম, মামুনুর রহমান, মাহিম আহমেদ রুবেল, আর এ বাপ্পী. সোহেল রানা, আব্দুল আহাদ শাহিন, রাজু আহমেদ রাজ, সৌরভ হোসেন বাপ্পী, আলী রেজা, তৈয়েবুর, নীবিড়, সিরাজ শাহিন শুভ, মাজহারুল রাসেল, আযম, আল মামুন, সৈয়দ মুকুট, রাজু আহমেদ, সাগর জমাদ্দার, জোনায়েদ মুন্না, তানভীর বারী হামিম, ফয়সাল ইসলাম, হৃদয় প্রমুখ। : মিছিল শেষে এক সংক্ষিপ্ত পথ সভায় নেতৃবৃন্দ বলেন, গণতন্ত্রের আপোসহীন নেত্রীর গাড়িতে যারা গুলি করেছে, বোমা বর্ষণ করেছে এবং পেট্রোল বোমায় জ্বালিয়ে দিয়েছে যাত্রীবাহী বাস, তাদেরকে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় ইতিহাসের কাঠগড়ায় দাড়িয়ে বিচারের মুখোমুখি হতে হবে আওয়ামী লীগকে। : জেলা ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল : অপরদিকে বেগম খালেদা জিয়ার গাড়িবহরে সন্ত্রাসী কর্তৃক হামলার প্রতিবাদে নগরীতে খুলনা জেলা ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের যৌথ উদ্যোগে গত মঙ্গলবার সন্ধ্যা ৭টায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি নগরীর জাতিসংঘ শিশু পার্ক থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে খানজাহান আলী রোড জামাতখানা মসজিদের সামনে যেয়ে পথসভা শেষ হয়। : স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক শেখ তৈয়েবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন খুলনা জেলা ছাত্রদলের সভাপতি আব্দুল মান্নান মিস্ত্রি, এসময় উপস্থিত ছিলেন আতাউর রহমান রুনু, ব্রজেন ঢালী, রেজাউল ইসলাম, গিয়াস উদ্দীন, মইদুল ইসলাম সোহাগ, মাসুম বিল্লাহ, গাজী শহিদুল ইসলাম, হেমায়েত রশিদ খান, মোক্তারুজ্জামান সবুর, হেলাল উদ্দীন, মোঃ আবু জাফর, ইস্কান্দার মির্জা, হুমায়ূন কবির রুবেল, আনিসুর রহমান, রায়হান সোবহান, ফয়সাল আমীন দ্বীপ, সাগর জমাদ্দার, মনিরুল ইসলাম মনির, মাহফুজ শিকদার, ফিরোজ আহম্মেদ, এম এম জাফর হাসান, আসাদুজ্জামান আসাদ, সালাহ উদ্দিন আনসারী, রবিউল ইসলাম মনা, আবুজর গিফারী, নেওয়াজ শরিফ, মাকছুদ আলম, মোঃ রুম্মন, জেনারুল ইসলাম, আল আমিন, প্রমুখ। : মহানগর স্বেচ্ছাসেবকদলের নিন্দা : বেগম খালেদা জিয়ার গাড়িবহর কক্সবাজার থেকে ফেরার পথে তাকে হত্যার উদ্দেশ্যে তার গাড়ি লক্ষ্য করে বোমা নিক্ষেপ করে এবং গুলি ছোড়ে ও গাড়িতে অগ্নিসংযোগ করার ঘটনায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল খুলনা মহানগর শাখার নেতৃবৃন্দ তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে। : নেতৃবৃন্দ অনতিবিলম্বে খালেদা জিয়ার গাড়িবহরে হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে বিবৃতি দিয়েছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি ও খুলনা মহানগর এর আহবায়ক আজিজুল হাসান দুলু, নগর যুগ্ম আহ্বায়ক টিটু কাজী, ময়েজ উদ্দিন চুন্নু, গাজী শোয়েব উদ্দিন মিন্টু, একরামুল হক হেলাল, নুরুল ইসলাম লিটন, শরিফুল আনাম, শাকিল আহম্মেদ, কেএম মাহবুবুল আলম, জাহাঙ্গীর হোসেন, ইকবাল হোসেন, শরিফুল ইসলাম টিপু, মোঃ নাসির উদ্দিন, মুনতাছির আল মামুন, শাহবুদ্দিন আহম্মেদ, খায়রুল বাসার, আহসান হাবিব বাবু, ওহাব শরীফ, এ্যাড. ওমর ফারুক বনি, মিজান সরদার, আলাউদ্দিন আহমেদ, হেলাল ফরাজী, আবু তালেব, টিপু হাওলাদার, আফজাল হোসেন, শামসুর রহমান মানিক, জাকির হোসেন, আলহাজ্ব আল আমিন হোসেন, রহমাতুল্লা, শুক্কুর আলী প্রমুখ। : টাঙ্গাইল : স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানান, বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ঢাকা ফেরার পথে গাড়িবহরে হামলার প্রতিবাদে মিছিল করেছে টাঙ্গাইল জেলা ছাত্রদল । বুধবার সকালে মিছিলটি পুরাতন বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে ভিক্টোরিয়া রোডস্থ জেলা বিএনপি কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক জিয়াউল হক শাহীন, জেলা যুবদলের সাধারন সম্পাদক আশরাফ পাহেলী, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মনিরুজ্জামান জুয়েল, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ নুরুল ইসলাম। এ সময় জেলা সহ সভাপতি সালেহ মোঃ সাফি ইথেন, কবীর হোসেন, আবিদ হাসান ইমন, জাহিদ হোসেন মালা, সহ সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, মোঃ লিঠু খান, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান উজ্জল, সহ সাংগঠনিক সম্পাদক দুর্জয় হোড় শুভ, ক্রীড়া সম্পাদক রাসেদ খান সোহাগ, প্রচার সম্পাদক মোঃ রুবেল মিয়া, অর্থ সম্পাদক সুমন বাপ্পী, যুবদল নেতা মাহমুদ হাসান, মাসুদ তালুকদার, সৈয়দ শাতিল, ফরিদুল ইসলাম মিল্টন, লাভলু মিয়াসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। : নোয়াখালী : নোয়াখালী প্রতিনিধি জানান, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে বোমা হামলার প্রতিবাদে নোয়াখালীতে বিক্ষোভ মিছিল করেছে যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। : : বুধবার (০১ নভেম্বর) বিকাল ৩টায় জেলা শহর মাইজদীর প্রধান সড়কে জেলা ছাত্রদলের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন জেলা যুবদলের সাধারণ সম্পাদক কামাক্ষা চন্দ্র দাস, জেলা ছাত্রদলের সভাপতি নুরুল আমিন খান, সাধারণ সম্পাদক ছাবের আহম্মদ, সাংগঠনিক সম্পাদক আবু হাসান নোমান, শহর ছাত্রদলের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক ফরহাদ চৌধুরী চয়ন, শহর যুবদলের যুগ্ম আহবায়ক আরিফ ইকবাল, মোস্তাক আহম্মেদ স্বপন, স্বেচ্ছাসেবক দলের সদর উপজেলা সভাপতি মজিবুল হক রনি প্রমুখ। : : বিক্ষোভ মিছিলে নেতাকর্মীরা বেগম খালেদা জিয়ার গাড়িবহরে বোমা হামলার প্রতিবাদ এবং হামলাকারীদের গ্রেফতারের দাবি জানান। : মৌলভীবাজার : মৌলভীবাজার প্রতিনিধি জানান, বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া চট্টগ্রাম থেকে ঢাকা ফেরার পথে ফেনীতে তার গাড়িবহরের পিছনে বোমা হামলার প্রতিবাদে মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা যুবদল ও ছাত্রদল । : সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে বোমা হামলার প্রতিবাদে বুধবার দুপুরে বিােভ মিছিল করেছে মৌলভীবাজার জেলা ছাত্রদল। মিছিল পরবর্তী সমাবেশে জেলা ছাত্রদলের সিনিয়র ছাত্রনেতা আকিদুর রহমান সোহান এর সভাপতিত্বে জেলা ছাত্রদলের সিনিয়র ছাত্রনেতা ইমামুল হক রিপন এর পরিচালনায় উক্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার সরকারি কলেজ ছাত্রদলের সাবেক সফল সভাপতি জেলা ছাত্রদল নেতা পিপুল আব্দুল হাই, ইসহাক চৌধুরী মামনুন, টিটু আলম, মন্জু হক, আরিফুল আনোয়ার, নিয়াজ খান, উসমান গনি পল্লব, জাকির হোসেন, মামুন পারভেজ, সাদেকুর রহমান রাসেল, জসিম আহমেদ, হোসাইন আহমেদ, ফয়সাল আহমেদ, জনি আহমেদ, সুলতান আহমেদ টিপু, জাফর হোসেন, জাফরান আহমেদ, রাজনগর উপজেলা ছাত্রদলের জামাল আহমদ ও আতিকুর রহমান সোয়েব, কুলাউড়া ডিগ্রী কলেজের সাবেক আহবায়ক সাইফুর রহমান সহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ। : : অন্যদিকে জেলা যুববদলের সাবেক প্রচার সম্পাদক এম এ মুহিতের নেতৃত্বে একটি বিােভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদণি করে কুসুমবাগ এলাকায় গিয়ে শেষ হয়। মিছিল শেষে সমাবেশে বক্তব্য রাখেন হাবিবুল বাশার, শেখ শাহজাহান, জামাল আহমেদ, সৈয়দ রায়হান আহমেদ, মিজান আহমেদ, মহসিন আহমেদ, সাদ্দাম হোসেন, খসরু মিয়া, এবাদুর রহমান, জাবেদ আহমেদ, রুপক হাসান, সুহেল আহমেদ, শানুর আহমেদ ও সাজন মিয়া প্রমুখ। : : অপরদিকে বুধবার ১ নভেম্বর সকালে দিকে জেলা যুবদল ও জেলা ছাত্রদল এর যৌথ উদ্যেগে মৌলভীবাজার শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি শহরের চাঁদনীঘাট ব্রিজ এর সামন থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌমুহনা হয়ে শমসেরনগর রোডস্থ সাদিমহল কমিউনিটি সেন্টার এর সম্মুখে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক এম এ নিশাত এর পরিচালনায় বক্তব্য রাখেন জেলা যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুহিতুর রহমান হেলাল, জেলা যুবদলের সাবেক দফতর সম্পাদক সালাম আহমেদ জিতু, সদর উপজেলা যুবদলের আহবায়ক শেখ শামীম জাফর, পৌর যুবদলের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর আনিছুজ্জামান বায়েছ, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক শাম্মীর হাবিব চৌধুরী রবিন, জেলা ছাত্রদল নেতা সৈয়দ নেপুর আলী, সদর উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মামুনুর রশিদ মামুন, কলেজ ছাত্রদলের আহবায়ক মোঃ রুবেল মিয়া, পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক মিলাদ আহমদ। এ সময় বক্তারা বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান । : গাইবান্ধা : গাইবান্ধা প্রতিনিধি জানান, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার প্রতিবাদে গাইবান্ধা জেলা যুবদল ও জেলা ছাত্রদলের যৌথ উদ্যোগে গতকাল বুধবার শহরে বিােভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিােভ মিছিলটি দলীয় কার্যালয় থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদণি করে। পরে দলীয় কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। : জেলা যুবদলের যুগ্ম আহবায়ক আব্দুর রাজ্জাক ভুট্টুর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহামুদুন নবী টিটুল, সাবেক এমপি সাইফুল আলম সাজা, শহর বিএনপির সভাপতি শহিদুজ্জামান শহীদ, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন বাবু, অ্যাড. মঞ্জুর মোর্শেদ বাবু, আনিছুর রহমান নাদিম, আব্দুল মান্নান সরকার, জেলা কৃষক দলের সভাপতি ইলিয়াস হোসেন, কামরুল হাসান সেলিম, আহমেদ সেকেতুর রব অনিক, শাহজালাল সরকার খোকন, শহর বিএনপির এসএম কামাল হোসেন, খন্দকার আল আমিন, আনিছুর রহমান বাবু, ফেরদৌস আলম লিটন, জেলা ছাত্রদলের সভাপতি খন্দকার জাকারিয়া আলম জিম, সহ-সভাপতি মাহমুদার রহমান রতন, সাধারণ সম্পাদক তারেকুজ্জামান তারেক, যুগ্ম সম্পাদক শহিদুজ্জামান সরকার শাহীন, ইমাম হাসান আলাল, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম লিয়াকত, ইমাম হাসান দুলাল, আরিফ মাহমুদ আপেল, সুজন পাটোয়ারী, রনি মিয়া, শাওন আহমেদ, রবিন মিয়া, ছুটন মিয়া, আনোয়ার হোসেন, মামুদ হাসান, মিলন মিয়া, স্বপন মিয়া, টারজান, জেলা মহিলা দলের ঝর্না মান্নান, রুবি আলম, তমা বেগম, লাইলী বেগম প্রমুখ। : সমাবেশে বক্তারা সরকারের এহেন ন্যক্কারজনক ও প্রতিহিংসামূলক রাজনীতি থেকে বেরিয়ে ভোটের রাজনীতিতে আসার পরামর্শ দেন। সেইসাথে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার প্রতিবাদ জানান। : মাগুরা : মাগুরা প্রতিনিধি জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার প্রতিবাদে মাগুরা জেলা যুবদল পুলিশী বাধায় বিক্ষোভ মিছিল করতে পারেনি। তবে যুবদলের ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। : বুধবার সকাল ১১টায় প্রেসকাব মিলনায়তনে মাগুরা জেলা যুবদলেরর প্রতিষ্ঠাতা সভাপতি বিএনপি নেতা মুন্সী আলি তারেকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির য্গ্মু আহবায়ক মো: আকতার হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির য্গ্মু আহবায়ক খান হাসান ইমাম সুজা, অধ্যক্ষ মোহাম্মদ আলী, সদর থানা বিএনপি সভাপতি এড: সাখাওয়াত হোসেন, পৌর সভাপতি আইয়ুব হোসেন, শ্রীপুর থানা সভাপতি বদরুল আলম হিরো ও দক্ষিণ মাগুরা সভাপতি শেখ শফিকুল ইসলাম।

Leave a Reply