দক্ষিণ সুরমায় প্রতিপক্ষের দেওয়া আগুনে পুড়লো প্রবাসীর বাড়ি

সিলেট বিভাগ

ডেস্ক রিপোর্ট :  পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের দেওয়া আগুনে দক্ষিণ সুরমা মোল্লারগাও ইউনিয়নের খালোপার গ্রামের একটি বসত ঘরে প্রায় কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে। সোমবার রাতে দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাও ইউনিয়নের খালোপার গ্রামের লন্ডন প্রবাসী সুমন আহমদের বাড়ীতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডের ঘটনায় আধা-পাকা ৬টি রুম, দলিল-পত্র, বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজ, পাউন্ড, নগদ টাকা, ৪০ ভরি স্বর্ণ এবং কয়েক লক্ষ টাকার মালামালসহ প্রায় কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকান্ডের খবর পেয়ে সিলেট ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। ধারনা করা হচ্ছে শত্রুতা করে কেউ ঘরের কলাপসিবল গেইটের ফাকা অংশ দিয়ে অতি দাহ্য পদার্থ জাতীয় কিছু ছিটিয়ে আগুন ধরিয়ে দেয়।

সুমন আহমদ বলেন, বাড়িতে গত পাঁচদিন থেকে কেউ নাই। মা নানা বাড়িতে আর আমি মিরাবাজার এক আত্বীয়ের বাড়িতে ছিলাম। রাত ১১টা সময় চাচাতো ভাই ফোন করে বলেন বাড়িতে আগুন লেগেছে। কাটের পোড়া গন্ধ নাকে আসলে সন্দেহ হয় তার। এসময় ঘর থেকে বেরিয়ে বাড়ি দিকে এগিয়ে গেলে আগুনের শিখা দেখে লোকজনকে ডেকে আগুন নেভানোর চেষ্টা করেন এবং ফায়ার সার্ভিসে খবর দেন। তিনি ধারনা করছেন কেউ হয়ত শত্রুতা করে এসব করছে।

দক্ষিণ সুরমা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল ফজল বলেন, অগ্নিকান্ডের ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। তদন্ত করে জানা যাবে অগ্নিকান্ডের মূল কারণ কি।

স্থানীয়রা জানান, রাতে সুমনের বাড়িতে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন পাশের ঘরেও ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দক্ষিণ সুরমা ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

কিন্তু ততক্ষণে মালপত্রসহ সুমন আহমদের ৬টি আধাপাকা ঘর পুড়ে ছাই হয়ে যায়। দক্ষিণ সুরমা ফায়ার সার্ভিসের টিম লিডার আব্দুর রব বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা যাচ্ছে ঘরের ভিতর থেকে অথবা বাহিরের গ্যাস লাইনের রাইজার থেকে আগুনের সূত্রপাত হয়। তবে বাড়ির মালিক পক্ষ অভিযোগ করছেন শত্রুতা করে আগুন লাগানো হয়েছে।
অপর দিকে সুমন আহমদ, মঙ্গলবার সকালে সহকারি পরিচালক ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স খুলিয়াপাড়া, সিলেট বরাবরে অগ্নিকান্ডের ঘটনা পুন:তদন্তের আবেদন করেছেন।

 

 

Leave a Reply