বঙ্গবন্ধুর ছবি বিকৃতি করায় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার নিন্দা ও প্রতিবাদ

প্রকাশিত: ১:২৭ পূর্বাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৭

বঙ্গবন্ধুর ছবি বিকৃতি করায় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার নিন্দা ও প্রতিবাদ

সিলেট নগরীর রিকাবীবাজার-মিরের ময়দান সড়কের দু’ধারে দেয়াল চিত্রগুলোর মধ্যে থাকা বঙ্গবন্ধুর একাধিক চিত্রকে বিকৃত করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার নেতৃবৃন্দ।

শিশু কিশোর মেলার নেতৃবৃন্দ এক প্রতিবাদ বিবৃতিতে বলেন- ‘বাঙালি জাতির জনক ও স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃতিকারীদের অবিলম্বে আইনের আওতায় আনতে হবে। তাদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে।

নিন্দাজ্ঞাপনকারীরা হচ্ছেন- বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সিলেট জেলা শাখার সভাপতি ফয়ছল আহমদ, সাধারণ সম্পাদক পিংকু ধর, মহানগর শাখার সভাপতি আলী আশফাক, সাধারণ সম্পাদক শাহজাহান আজিজ।

এদিকে পৃথক আরেক বিবৃতিতে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রীয় সদস্য ও সিলেট জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রশিদুল ইসলাম রাশেদ অনুরূপ নিন্দা জ্ঞাপন করেছেন।

প্রসঙ্গত, নগরীর রিকাবীবাজারে সড়কে দু’পাশের দেয়ালে সিটি কর্পোরেশনের উদ্যোগে আঁকা বঙ্গবন্ধুর তিনটি প্রতিকৃতি বিকৃতি করা হয় সম্প্রতি। ওগুলোতে কে বা কারা রাস্তার কাজের বিটুমিন লেপে দিয়েছে। চলতি বছরের ফেব্রæয়ারি মাসে কবি নজরুল মিলনায়তন থেকে সুবিদবাজারমুখী ডা. চঞ্চল রোডে এসব দেয়ালচিত্র আঁকা হয়েছিলো। শনিবার সরেজমিনে গিয়ে দেখা যায় এসব দেয়ালচিত্রে বিটুমিন লেপে দেওয়া। তিনটি ছবি মধ্যে একটি ধারালো কিছুু দিয়ে ঘঁষে বিকৃতি করা হয়েছে।

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট