সিলেটে নানা আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস পালিত

প্রকাশিত: ৮:২৪ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০১৭

সিলেটে নানা আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস পালিত

সিলেটে নানা আয়োজনে পালিত হয়েছে বিশ্ব শিক্ষক দিবস। এ উপলক্ষে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি সিলেট জেলা শাখা বৃহস্পতিবার সিলেট নগরীর সুবিদ বাজার থেকে একটি র‌্যালি বের করে। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গণস্বাক্ষরতা অভিযান এবং সি.এস.ই.এফ. এর সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সংগঠনের সিলেট জেলা শাখার সভাপতি অজিত পালের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সোহেল আহমদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটের জেলা প্রশাসক মোঃ রাহাত আনোয়ার বলেন, জাতি গঠনে শিক্ষকদের ভূমিকা অপরীসিম। জাতি গড়ার কারিগরদের মূল্যায়ন ব্যতীত সুশিক্ষিত সমাজ গড়ে তোলা সম্ভব নয়। আমরা যদি শিক্ষকদের মূল্যায়ন না করি, শিক্ষকদের মর্যাদা সম্পর্কে সচেতন না হই-তাহলে সুশিক্ষিত সমাজ গড়ে তোলা সম্ভব হবে না। আজকের দিন শিক্ষকদের জন্য সম্মানের। দেশের শিক্ষার উন্নতির জায়গা হচ্ছে প্রাথমিক শিক্ষা। এই স্তরে শিক্ষার মান বাড়ানোর পাশাপাশি প্রাথমিক শিক্ষকদের মূল্যায়ন করতে হবে এবং তাদের ন্যায্য যুক্তিক দাবীগুলো সর্বাধিক গুরুত্ব দিতে হবে। এ ব্যাপারে তিনি জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. দীপেন দেবনাথ, কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি এনামূল কবির। স্বাগত বক্তব্য রাখেন, সিলেট জেলা শাখার যুগ্ম সম্পাদক নিজাম উদ্দিন।
২০১৭ জেলা এবং উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক সম্মাননা প্রদান করা হয়। শ্রেষ্ট শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, সিলেট সদর উপজেলার প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দেবনাথ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি শাহ ইসমাইল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মতি লাল দাস গুপ্ত, সহ বিজ্ঞান ও গবেষণা বিষয়ক সম্পাদক রাজন চক্রবর্তী, সহ কাব ও স্কাউট সম্পাদক তাজুল ইসলাম, কেন্দ্রীয় নেতা আব্দুল ওয়াদুদ, লোকমান হোসেন, বুরহান উদ্দিন, ইউসুফ আলী, সিলেট জেলার সহ সভাপতি মোঃ ফয়জুল হক, সঞ্জিত দাস, কবির আহমদ ও নারগিস বেগম চৌধুরী, সহ সাংগঠনিক সম্পাদক নারগিস কাউসার, অর্থ সম্পাদক এমরান আহমদ, সহ শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক এখলাছুর রহমান, সহ প্রকাশনা সম্পাদক আব্দুল কুদ্দুস, রুহিনা বেগম, মোঃ আব্দুশ শাকুর, মোঃ জয়নাল আবেদীন, কোম্পানীগঞ্জ শাখার সভাপতি আব্দুস সামাদ, সাধারণ সম্পাদক রিপন আহমদ, অর্থ সম্পাদক হাসন আলী, হানিফ আহমদ, মোঃ আলী হোসেন, মিজানুর রহমান, মোঃ কবির চৌধুরী, আব্দুর রহিম, আফতাব আলী, বিশ্বনাথ শাখার সভাপতি আশিকুর রহমান, সহ সভাপতি অমর চন্দ্র ও অজিত চন্দ্র পাল, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান, ইকবাল হোসেন, ইমরান হোসেন, আব্দুল ওয়াহিদ, ওসমানী শাখার সভাপতি প্রাণেশ রঞ্জন দাস, সহ সভাপতি মলয় দেব, সহ সাধারণ সম্পাদক মনোজ দাস, সেলিনা আক্তার খানম, মামুনুল ইসলাম, এইচএম কামরুজ্জামান, গোয়াইনঘাট উপজেলা শাখার সভাপতি আবুল হাসনাত জুয়েল, সাংগঠনিক সম্পাদক পিন্টু চক্রবর্তী, রোমেনা ইয়াসমিন, জৈন্তাপুর উপজেলা শাখার গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক রফিকুল মুরসালীন, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন, আলী হোসেন, আলমাছ আলী প্রমুখ।

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট