প্রধান বিচারপতির পদকে বারবার বিতর্কিত করেছেন সিনহা : নাসিম

রাজনীতি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধান বিচারপতির মতো একটি গৌরবান্বিত পদকে বারবার বিতর্কিত করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠকের পর সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ‘প্রধান বিচারপতির পোস্টটি অত্যন্ত গৌরবান্বিত একটি পোস্ট, অত্যন্ত সম্মানের একটি পোস্ট। মাননীয় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা একজন সম্মানিত ব্যক্তি, তাকে আমরা সম্মান করি। তিনি এই পদে এসে বারবার পদটিকে বিতর্কিত করার চেষ্টা করেছেন, এটা খুব দুঃখজনক।’

তিনি বলেন, ‘আমাদের প্রধান বিচারপতি একবার গ্রিক মূর্তি স্থাপন নিয়ে বিতর্ক সৃষ্টি করেছেন, সর্বশেষ ষোড়শ সংশোধনী নিয়ে রায়ের যে পর্যবেক্ষণ দিয়েছেন, এতে সমস্ত জাতি বিস্মিত হয়েছে। আমরা কখনো আশা করিনি প্রধান বিচারপতি তার পদটি তিনি এভাবে বিতর্কিত করবেন।’

মোহাম্মদ নাসিম বলেন, ‘দুঃখজনক ঘটনা, আজকে তার অসুস্থতা নিয়েও বিতর্ক সৃষ্টি হয়েছে। এটাও অত্যন্ত দুঃখজনক ব্যাপার। এখনো আমরা সবাই চাই সম্মান নিয়ে তিনি অবসরে যান।’

নির্বাচনের বিষয়ে নাসিম বলেন, নির্বাচন কমিশন সংলাপের জন্য বিভিন্ন রাজনৈতিক দলকে ডেকেছে। সেখানে ১৪-দলীয় জোটের অংশীদার বিভিন্ন দলও অংশ নেবে। তবে ১৪ দলে একটি সিদ্ধান্ত হয়েছে, তা হলো নির্বাচন হবে সংবিধান অনুযায়ী শেখ হাসিনার নেতৃত্বে- এ প্রস্তাবটি তারা জোটের পক্ষে সবাই মিলে উত্থাপন করবেন বলে জানান নাসিম।

এর আগে মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

১৪-দলীয় জোটের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাসদের (একাংশ) সাধারণ সম্পাদক শিরিন আখতার, জাসদের (একাংশ) সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, তরিকত ফেডারেশনের মহাসচিব এম এ আউয়াল প্রমুখ।

  •  
  •  

Leave a Reply