এভ্রিলের মুকুট বাতিল, নতুন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ জেসিয়া ইসলাম

প্রকাশিত: ২:১৫ পূর্বাহ্ণ, অক্টোবর ৫, ২০১৭

এভ্রিলের মুকুট বাতিল, নতুন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ জেসিয়া ইসলাম

‘তথ্য গোপন’ করায় মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় যেতে পারছেন না জান্নাতুইল নাঈম এভ্রিল। ফলে চীনে অনুষ্ঠিত হতে যাওয়া এ প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে অংশগ্রহণ করছেন নতুন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ জেসিয়া ইসলাম।

বুধবার বিকেলে রাজধানীর একটি অভিজাত হোটেলে এক সংবাদ সম্মেলনে নতুন বিজয়ীর নাম ঘোষণা করেন আয়োজকরা।

নতুন প্রতিযোগীর নাম ঘোষণা নিয়ে এ সময় বিবি রাসেল বলেন, এ বছর যেহেতু বাংলাদেশ থেকে প্রথমবারের মতো কোনো প্রতিযোগী অংশগ্রহণ করছেন তাই আমরা চাইব সেরা প্রতিযোগীই অংশগ্রহণ করুক। যিনি মিস ওয়ার্ল্ড হয়ে বাংলাদেশের জন্য সুনাম বয়ে আনবে।

তথ্য গোপনের অভিযোগে মিস ওয়ার্ল্ড কর্তৃপক্ষ জান্নাতুল নাঈম এভ্রিলকে প্রতিযোগিতায় অংশগ্রহণের অযোগ্য বলে ঘোষণা করার পর নতুন বিজয়ীর নাম ঘোষণা করেছেন আয়োজকরা। নতুন করে বিজয়ী ঘোষণার পর জেসিয়া ইসলামের মাথায় মুকুট পরিয়ে দেন আয়োজকরা।

সংবাদ সম্মেলনে আয়োজকরা আরও জানান, তথ্য গোপনের অভিযোগে জান্নাতুল নাঈম এভ্রিলকে অযোগ্য বলে ঘোষণা করেছেন মিস ওয়ার্ল্ড আন্তর্জাতিক কমিটি। যদিও এই প্রতিযোগিতায় জান্নাতুল নাঈম পেয়েছিলেন ৫১ নম্বর, জেসিয়া ইসলাম পেয়েছিলেন ৪৮, জান্নাতুল সুমাইয়া পেয়েছিলেন ৪৭ নম্বর।

উল্লেখ্য, শুক্রবার জান্নাতুল নাঈমকে চ্যাম্পিয়ন ঘোষণার পর প্রশ্ন ওঠে আয়োজকদের বিবেচনাতেই তাকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। এক্ষেত্রে বিচারকদের নম্বরকে উপেক্ষা করা হয় বলে খবরে প্রকাশ। এরপর খবর পাওয়া যায় চ্যাম্পিয়ন জান্নাতুল নাঈম বিয়ের বিষয় গোপন করেছেন। বিষয়টি দেশের সকল গণমাধ্যমে প্রকাশ পায়।

আগামী ১৪ নভেম্বর চীনের সানাইয়া শহরে অনুষ্ঠিত হবে ৬৭তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা। বাংলাদেশে এবারই প্রথম ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর ফ্র্যাঞ্চাইজি নিয়ে আসে দুটি প্রতিষ্ঠান অন্তর শোবিজ ও অমিকন এন্টারটেইনমেন্ট। গত শুক্রবার রাতে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতা হয়। ওই রাতে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের সেরা ১০ জনের মধ্য থেকে চ্যাম্পিয়নের নাম ঘোষণার জন্য মাইক্রোফোন হাতে দাঁড়িয়ে ভারতীয় উপস্থাপিকা শিনা চৌহান প্রথমে প্রথম রানার-আপের নাম ঘোষণা করেন।

এরপর বিচারকদের দেওয়া চিরকুট দেখে ঘোষণা করেন ‘উইনার ইজ হিমি’, অর্থাৎ ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ জান্নাতুল সুমাইয়া হিমি। কিন্তু তৎক্ষণাৎ অন্তর শোবিজের স্বত্বাধিকারী স্বপন চৌধুরী মাইক্রোফোন হাতে নিয়ে বলেন, চ্যাম্পিয়নের নাম ভুল ঘোষণা করা হয়েছে। তিনি আর কোনো ভূমিকায় না গিয়ে ঘোষণা করেন চ্যাম্পিয়ন হয়েছেন জান্নাতুল নাঈম, প্রথম রানার-আপ জেসিয়া ইসলাম ও দ্বিতীয় রানার-আপ জান্নাতুল সুমাইয়া হিমি।