গুম দিবস পালন না করাই প্রমাণ করে সরকার গুমের সাথে জড়িত : ফখরুল

প্রকাশিত: ৬:২৫ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৭

গুম দিবস পালন না করাই প্রমাণ করে সরকার গুমের সাথে জড়িত : ফখরুল

বর্তমান ভোটবিহীন সরকার নিজেই গুমের সাথে জড়িত থাকার জন্য আন্তর্জাতিক গুম দিবস পালন করে না বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার বিকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। আন্তর্জাতিক গুম প্রতিরোধ দিবস উপলক্ষে এ আয়োজন করে বিএনপি।

সংবাদ সম্মেলন শুরুর আগে বিএনপির পক্ষ থেকে বিগত আন্দোলনের সময় গুম হওয়া নেতাকর্মী ও স্বজনদের নিয়ে একটি প্রামাণ্য চিত্র দেখানো হয়।

‘গত এক সপ্তাহের মধ্যে ৩ জন বিশিষ্ট ব্যক্তিকে অপহরণ করে গুম করে রাখা হয়েছে। আজকে আমরা নিশ্চিত হয়েছি, কল্যাণ পার্টির মহাসচিব আমিনুর রহমানের নিখোঁজের ব্যাপারে। তিনি গত ২৭ আগষ্ট রাতে নয়াপল্টনের অফিস থেকে সাভারের বাসায় ফেরার সময় পথেই তিনি নিখোঁজ রয়েছে। এর জন্য সন্দেহ করা হচ্ছে তাকেও একই পরিণত গ্রহণ করতে হয়েছে। অর্থাৎ গুম হয়েছেন।’ যোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনের আগে মুন্সিগঞ্জ জেলা বিএনপির গুম ও ক্ষতিগ্রস্থ নেতাকর্মীদের পরিবারের হাতে আর্থিক অনুদান তুলে দেন মির্জা ফখরুল। মুন্সিগঞ্জ জেলা বিএনপি আয়োজিত আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে তিনি বলেন, বাংলাদেশে এখন কেউ নিরাপদ নয়। কে কখন গুম হয়ে যায় সেই আতঙ্কে ভুগছেন।’ এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে ‘ক্ষমতাসীন অপশক্তিকে পরাজিত করতে’ আন্দোলনের আহ্বান জানান মির্জা ফখরুল।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, স্বেচ্ছা বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট