সবার আগে ছাতক উপজেলার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হবে : এমপি মানিক

সিলেট বিভাগ

ছাতক-দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, সরকার বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়নে সাফল্য অর্জন করেছে।

আর এর সফলতা ভোগ করছেন শহর ছাড়াও অজপাড়াগাঁয়ের মানুষ। তাই শীঘ্রই দেশের প্রতিটি গ্রামে গ্রামে বিদ্যুৎ পৌঁছে দেয়ার জন্য সরকার আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে।

এর উজ্জল দৃষ্ঠান্ত ছাতকে উল্লেখ করে এমপি মানিক আরো বলেন, সিলেট বিভাগের মধ্যে সবার আগে ছাতক উপজেলার প্রতিটি পরিবারে বিদ্যুত পৌঁছে দেয়া হবে। এসব উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আ’লীগ সরকার ছাড়া কোন বিকল্প নেই। তিনি দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবান জানান।

রোববার বিকেলে উপজেলার ছৈলা-আফজালাবাদ ইউনিয়নের ব্রাহ্মণ ঝুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ব্রাক্ষণঝুলিয়া, শেখপাড়া, বাসনাকান্দি ও গোপালপুর গ্রামে বিদ্যুতায়ন কর্মসূচীর উদ্বোধন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন।

প্রবীন মুরব্বি ইসকন্দর আলীর সভাপতিত্বে, মাস্টার ছমরু মিয়া, ছাত্রলীগ নেতা আছাব উদ্দিন ও গয়াছ আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র ক্বোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ ইউসুফ আহমদ এবং স্বাগত বক্তব্য রাখেন, ইউনিয়নের ৯নং ওয়াডের্র সদস্য আবদুল ওয়াহিদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির তত্বাবধায়ক প্রকৌশলী মালেন্দ্র লাল মোস্তাফি, সুনাগঞ্জের পল্লি বিদ্যুৎ সমিতির জিএম সোহেল পারভেজ, ডিজিএম একেএম জাহিদুল ইসলাম, সহকারি জেনারেল ম্যানেজার নাজমুল আহসান, ছাতক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাহাদাত মো. লাহিন, উপজেলা আ’লীগের সাবেক যুগ্ম সম্পাদক সৈয়দ আহমদ, উপজেলা আ’লীগের যুগ্ম আহবায়ক আফজাল হোসেন, সুনামগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতি বোর্ডের সচিব পীর মো. আলী মিলন,

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ, সাবেক ছাত্রলীগ নেতা অতুল দেব, সাবেক জেলা ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম কিরণ, বৈরাগিবাজার একলিমিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফখর উদ্দিন, আ’লীগে যোগদানকারি এখলাছুর রহমান ফয়েজ, আ’লীগ নেতা আছলাম উদ্দিন, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহ মওদুদ আহমদ,

ছাতক উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মঞ্জুর আলম, গোবিন্দগঞ্জ অনার্স কলেজ ছাত্রলীগের সভাপতি তাজাম্মুল হক রিপন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম, শায়েস্তা তালুকদার প্রমূখ। এসময় বিভিন্ন গ্রামবাসির পক্ষ থেকে অতিথিবৃন্দদের ক্রেষ্ট ও মানপত্র প্রদান করা হয়।

পরে বিএনপি নেতা এখলাছুর রহমান ফয়েজসহ বিভিন্ন দল থেকে প্রায় শতাধিক নেতাকর্মী সাথে নিয়ে প্রধান অতিথির হাতে ফুল দিয়ে আ’লীগে যোগদান করেন। সভা শেষে প্রধান অতিথিসহ বিশেষ অতিথিবৃন্দ সুইচটিপে আনুষ্ঠানিক ভাবে চারটি গ্রামের প্রায় সাড়ে ৪শত গ্রাহকদের বিদ্যুত উদ্বোধন করেন।

স্বাধিনতার পর অন্ধকারে বসবাসকারি ব্রাক্ষণঝুলিয়া, শেখপাড়া, বাসনাকান্দি ও গোপালপুর গ্রামবাসী বিদ্যুতের আলো পেয়ে তারা খুশি। উদ্বোধনী সভায় আকদ্দুছ আলী, ডাক্তার মখদ্দুছ আলী, ৯নং ওয়ার্ডের আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ ছাড়াও সর্বস্থরের লোকজন উপস্থিত ছিলেন। ডেকোরেশনের মাধ্যমে সভার মঞ্চটি তৈরি করা হয়েছিল দলীয় প্রতীক নৌকায়। চমৎকার এ পঞ্চে আসন গ্রহণ করেন সকল অতিথিবৃন্দ।

  •  
  •  

Leave a Reply